নতুন জামায় বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন এতিম শিশুদের

আবু সুফিয়ান রাসেল।।
শুক্রবার (১৭ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিনে বঙ্গবন্ধু ম্যুরালে ফুলেল শ্রদ্ধার পর আলোচনা সভা ও কেক কেটে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করে কুমিল্লা শিক্ষাবোর্ড। অনুষ্ঠানের সরকারি শিশু পরিবারের ১৫জন শিশুকে নতুন জামা প্রদান করা হয়। ওই জামা পরে বঙ্গবন্ধুকে নিয়ে গান ও কবিতা পরিবেশন করে এতিম শিশুরা। নতুন জামা পেয়ে তাদের মনে উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে। ব্যতিক্রমী এই আয়োজনে উদ্বেলিত হয়ে ওঠে বোর্ড প্রাঙ্গণ।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লার চেয়ারম্যান প্রফেসর মো. জামাল নাছের। কলেজ পরিদর্শক প্রফেসর মো. জহিরুল ইসলাম পাটোয়ারীর সভাপতিত্বে আলোচক হিসাবে বক্তব্য রাখেন, বোর্ড সচিব প্রফেসর নূর মোহাম্মদ, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আসাদুজ্জামান, বিদ্যালয় পরিদর্শক মো. আজহারুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন বোর্ডের উপ-সচিব এ.কে.এম. সাহাব উদ্দিন।
পবিত্র কুরআন থেকে পাঠ করেন হাফেজ মো. আবদুস ছালাম, গীতা থেকে পাঠ করেন সুমন রায়। শুভেচ্ছা বক্তব্য রাখেন বোর্ডের কর্মচারী সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সাহাব উদ্দিন শেখ।

প্রধান আলোচকের বক্তব্যে শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. জামাল নাছের বলেন, বঙ্গবন্ধু শিশুদের ভালোবাসতেন। তিনি বাঙালিকে স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছেন। বঙ্গবন্ধু সোনার বাংলা, সোনার মানুষ তৈরির স্বপ্ন দেখিয়েছেন। বঙ্গবন্ধু বলতেন, আমার সন্তানরা থাকবে দুধে-ভাতে। তার স্বপ্ন ছিল, বাংলাদেশের মানুষ ভালো থাকবে। বর্তমানে তার স্বপ্ন সত্যি হতে চলেছে। স্মার্ট বাংলাদেশের পথে হাঁটছে বাংলাদেশ।