পদুয়া হিলফুল ফুজুল সংগঠনের উদ্যোগে ফ্রি মেডিকেল সেবা 

মোহাম্মদ শরীফ,
দেবিদ্বার উপজেলার ধামতী ইউনিয়নের পদুয়া হিলফুল ফুজুল সংগঠন এর ১ (এক) যুগ পুর্তি উপলক্ষে  ফ্রি মেডিকেল সেবা প্রদান করা হয়েছে। শুক্রবার (২সেপ্টেম্বর) দিনব্যাপী পদুয়া হিলফুল ফুজুল সংগঠনের উদ্যোগে প্রায় সহস্রাধিক মানুষের মাঝে এই সেবা প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামতী ইউনিয়ন চেয়ারম্যান মহিউদ্দিন মিঠু সাহেব। আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে কাজ করেছেন পদুয়া হিলফুল ফুজুল সংগঠনের সকল সদস্যবৃন্দ। সকাল থেকে পদুয়া ইসলামিয়া আলিম মাদরাসা প্রাঙ্গণে এই সেবা প্রদান শুরু হয়। সংগঠনের সকল নেতাকর্মীদের একাগ্রতায় সু-শৃংখল ভাবে চলে এই সেবা। হিলফুল ফুজুল সংগঠনের তরুণরা কেউ রোগীর সিরিয়াল কেটে দিচ্ছেন, কেউ সেবা নিতে আসা বৃদ্ধ রোগীকে এগিয়ে নিয়ে আসছেন। তরুণদের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন গ্রামবাসী।
চিকিৎসা নিতে আসা পদুয়া গ্রামের প্রবীন ব্যক্তিত্ব আবুল কাশেম বলেন, ‘এই সংগঠনটি সমাজে নানা রকম কল্যাণ মূলক কাজ করে থাকে৷ আজ ফ্রিতে চিকিৎসা দিচ্ছে। তাদের সবার জন্য দোয়া’।
কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ শিক্ষার্থী মোঃ আরিফুল ইসলাম বলেন, ‘পদুয়া হিলফুল ফুজুল সংগঠনের এক যুগ পূর্তিতে আমরা ফ্রি সেবার আয়োজন করেছি। এখানে দিনব্যাপী ছয় জন বিশেষজ্ঞ ডাক্তার সেবা দিয়েছেন’।
পদুয়া হিলফুল ফুজুল সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক মো ফখরুল ইসলাম বলেন, ‘গরীব দুঃখী মানুষের জন্য আমরা যে ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করেছি, আশা করি এর সুফল সবাই পাবে। আগামী দিনের কার্যক্রমে আমরা সকলের সহযোগীতা কামনা করছি’।
পদুয়া হিলফুল ফুজুল সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক এম এ কাদের মুন্সী বলেন , ‘পদুয়া খেলার মাঠ সংস্কার, টিউবওয়েল স্থাপন, দরিদ্রদের বিভিন্ন  সহায়তা, ঈদ উপহার,বায়তুল আমান পাবলিক পাঠাগার স্থাপন,, দরিদ্র ছাত্র ছাত্রীদের বই,খাতা,ফরম ফিলাপ,স্কুল ড্রেস,অসুস্থ রুগীকে নগদ টাকা প্রদান, ফ্রি স্বাস্থ্য সেবা সহ আমরা বিগত দিনে নানান কার্যক্রম করেছি। সবার সহযোগিতা নিয়ে আগামী দিন গুলোতে এই মানব সেবা চলমান থাকবে ইনশাআল্লাহ।।
পদুয়া ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা আহমদ রেজা বলেন,’ তরুণদের এই কাজটি নিঃসন্দেহে প্রশংসনীয়। আগামী দিন গুলোতে তাদের মঙ্গল কামনা করছি’।