পরাজয়ের জন্য প্রশাসনকে দুষলেন নৌকার প্রার্থী

 

প্রতিনিধি।।
কুমিল্লার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী তার পরাজয়ের জন্য নির্বাচনে দায়িত্বরত প্রশাসনের লোকজনকে অভিযুক্ত করেছেন। শনিবার উপজেলার ইলিয়টগঞ্জ এলাকার নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো.মামুনুর রশিদ। তিনি ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির পদে রয়েছেন। গত ২৯ ডিসেম্বরের নির্বাচনে তাঁর প্রতিদ্বন্দ্বী বিএনপিপন্থী স্বতন্ত্র প্রার্থী মো.আনোয়ার হোসেনকে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। ১৮৩ ভোটে বিজয়ী হওয়া আনোয়ার উপজেলা বিএনপির সহ-সভাপতির পদে রয়েছেন।
সংবাদ সম্মেলনে নৌকার প্রার্থী মো.মামুনুর রশিদ বলেন, পাশের চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা ম্যাজিস্ট্রেট তাপস শীল ও ইলিয়টগঞ্জ রাবি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা রমজান আলী নৌকাকে হারাতে যত প্রকার ইলেকশন ইঞ্জিনিয়ারিং করার দরকার, তার সব-ই করেছেন। আমি এই কেন্দ্রের ফলাফল বাতিল করে পুন:নির্বাচন দেওয়ার দাবি জানাচ্ছি। এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়ার অনুরোধ করছি। আরো বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শিরিন সুলতানা ও নৌকার প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন দোলন প্রমুখ।
চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীলের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা কলটি রিসিভ করে বলেন- ইউএনও স্যার ছুটিতে আছেন। এনিয়ে কথা বলতে হলে মঙ্গলবার কল করতে হবে।
ইলিয়টগঞ্জ রাবি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা রমজান আলী বলেন, নির্ধারিত সময়ের মধ্যে যারা কেন্দ্রে এসেছেন তাদের ভোট সন্ধ্যা প্রায় ৭টা পর্যন্ত নেওয়া হয়েছে। ইভিএমে অনেক ভোটার এখনো ভোট দিতে অভ্যস্ত না, এজন্য বিড়ম্বনা সৃষ্টি হয়েছে।