পার্কিং নিয়ে তর্কাতর্কির জেরে ব্যবসায়ীকে আটক, কুমিল্লা নগরীতে অবরোধ

অফিস রিপোর্টার।।

কুমিল্লা কান্দিরপাড়ে দোকানের সামনে মোটর সাইকেল পার্কিং নিয়ে ব্যবসায়ীর সাথে তর্কাতর্কির জেরে এক ব্যবসায়ীকে তুলে নিয়ে গেছে র‌্যাবের সদস্যরা। এ ঘটনার পর থেকে দোকান বন্ধ করে কুমিল্লা নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড়ে সব রাস্তা অবরোধ করেছে ব্যবসায়ীরা। বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। আটক ব্যবসায়ী মজিবুর রহমান পাকশী গার্মেন্টস নামে একটি দোকানের স্বত্বাধিকারী।
প্রত্যক্ষদর্শী একাধিক ব্যবসায়ী জানান, র‌্যাব সদস্য দোকানের সামনে তার ব্যবহৃত মোটর সাইকেলটি পার্কিং করছিলো। এ সময় দোকানের মালিক মজিবুর রহমান পার্কিংয়ে নিষেধ করলে তাদের মধ্যে তর্কাতর্কি শুরু। র‌্যাব সদস্য সিভিল পোষাকে থাকায় তাকে চিনতে পারেননি মজিবুর রহমান। পরে পরিচয় পেলে ব্যবসায়ী মজিবুর রহমান র‌্যাব সদস্যের নিকট ক্ষমা চান। র‌্যাব সদস্য ফোনে তার অফিসে জানালে একটি গাড়ি যোগে অন্য র‌্যাব সদস্যরা এসে ব্যবসায়ী মজিবুর রহমানকে তুলে নিয়ে যায়। এদিকে এ ঘটনার পরেই কান্দিরপাড়ের ব্যবসায়ীরা এক হয়ে তাদের দোকান বন্ধ করে দেয়। পরে তারা রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করে। বিকাল পৌনে ৫টায় এরিপোর্ট লেখা পর্যন্ত অবরোধ চলছিলো। ব্যবসায়ীরা নগরীর কান্দিরপাড়,মনোহরপুর এলাকায় যান চলাচল বন্ধ করে দিয়েছেন।
এদিকে কান্দিরপাড় ঘটনাস্থলে আসেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার সোহান সরকার, কোতয়ালী মডেল থানার ওসি মো. আনোয়ারুল হক।
অতিরিক্ত পুলিশ সুপার সোহান সরকার জানান, আমরা ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে আলোচনা করছি। এ বিষয়ে পরে বিস্তারিত বলবো।
কুমিল্লা র‌্যাব ১১ এর কোম্পানি কমান্ডার মেজর তালুকদার নাজমুস সাকিব বলেন, এটা ভুল বুঝাবুঝি ছিলো। তেমন কিছুই না। আমি ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে কথা বলেছি। বিষয়টি মিমাংশা করে দেবো।