পিটাইয়া লম্বার নির্দেশ দাতা প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

 প্রতিনিধি
‘উপরের নির্দেশ আছে, পিটাইয়া লম্বা করে দাও, বক্তব্যের জেরে জেলার সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী গোলাম সারওয়ারকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া ২৪ ঘন্টার মধ্যে ওই প্রার্থীকে জবাব দিতে বলা হয়েছে। গোলাম সারওয়ার সাবেক অর্থমন্ত্রী ও কুমিল্লা ১০( সদর দক্ষিণ, লালমাই, নাঙ্গলকোট) আসনের সংসদ সদস্য আ হ ম মুস্তফা কামালের ছোট ভাই ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি।
গোলাম সারওয়ারকে দেয়া নোটিশে বলা হয়, গত ১৪ মে মঙ্গলবার রাতে সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর বাজারে নির্বাচনী পথসভায় দেয়া আপনার এক বক্তব্য সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। উক্ত ১০ মিনিট ৬ সেকেন্ডের বক্তব্যের মধ্যে ‘উপরের নির্দেশ আছে, পিটাইয়া লম্বা করে দাও’ আপনি এমন বক্তব্য রেখেছেন মর্মে পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। যা উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালার সুষ্পষ্ট লঙ্ঘন। একই বিষয়ে চেয়ারম্যান প্রার্থী আবদুল হাই বাবলু লিখিত অভিযোগ দাখিল করেন। তাই উপজেলা পরিষদ নির্বাচন পরিচালনা বিধিমালা ও নির্বাচনী আচরণ বিধি অনুসারে কেন আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে না, এতদবিষয়ে পত্র প্রাপ্তির ২৪(চব্বিশ) ঘন্টার মধ্যে কারণ দর্শানোর জন্য অনুরোধ করা হলো।
শুক্রবার রিটার্নিং কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া বলেন, প্রকাশিত সংবাদ ও সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আব্দুল হাই বাবলুর অভিযোগের পরিপ্রেক্ষিতে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।
এর আগে গত মঙ্গলবার রাতে সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর বাজারে কাপ পিরিচ প্রতীকের নির্বাচনী পথসভায় বক্তব্য দেওয়ার সময় কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের হস্তক্ষেপের কথা উল্লেখ করেন গোলাম সারওয়ার। এসময় তিনি দীর্ঘ বক্তব্যে তার নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, ‘যারা তাদের সহযোগিতা করে আগে তাদের পিডাইয়া লম্বা করে দাও, একদম সোজা করে পিডান। এটা আমাদের বহু উপরের নির্দেশ আছে।’ এ নিয়ে ১০ মিনিট ৬ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।