পিটুনিতে প্রেমিকের মৃত্যু, প্রেমিকার বাবা-চাচা গ্রেফতার

প্রতিনিধি।।
পিটুনি ও মারধরে প্রেমিকের মৃত্যুর ঘটনায় প্রেমিকার বাবা-চাচাকে গ্রেফতার করেছে র‌্যাব। সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১১ সিপিসি-২ এর অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।
তিনি জানান, সাংবাদিকদের সাথে ছেলের মৃত্যু সংবাদের বিষয়ে কথা বলার সময় কুমিল্লা জেলার কোতোয়ালি মডেল থানাধীন মধ্যম মাঝিগাছা গ্রামের বাসিন্দা হিরণ মিয়া হঠাৎ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে চাঞ্চল্যের সৃষ্টি করে। বিষয়টি আমরা ছায়াতদন্ত শুরু করি। তদন্তে জানা যায়, মাঝিগাছা গ্রামের রোশন মিয়া ওরফে মুজা মিয়ার মেয়ের সাথে স্থানীয় চা দোকানদার হিরণ মিয়ার ছেলে মোহাম্মদ মাহিনের এক বছরের প্রেমের সম্পর্ক চলমান ছিল। কিন্তু মেয়ের পরিবারের পক্ষ হতে তাদের এ সম্পর্ক মেনে নেওয়া হয়নি। মেয়ের পরিবারের লোকজন মাহিনকে ভয়ভীতি প্রদর্শন করে আসছিল। এরই জের ধরে গত ৪ মে রাতে মেয়ের বাবা মুজা মিয়া ও চাচা জাহাঙ্গীর আলম মাহিনকে বেধড়ক মারধর করেন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল হাসপাতালে ভর্তি করায়। গত ৫ মে পরিবারের লোকজন ভিকটিমকে নিজ বাড়িতে নিয়ে আসেন। গত ৭ মে সে অসুস্থ বোধ করলে পরিবারের লোকজন পুনরায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। ওইসময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। ছেলের মৃত্যুতে শোকাহত বাবা হিরণ মিয়া অসুস্থ হয়ে পড়েন। পরবর্তীতে তিনিও মারা যান। এ ঘটনায় মাহিনের মা রুজিনা বেগম রবিবার (৭ মে) রাতে বাদী হয়ে কুমিল্লা জেলার কোতোয়ালি মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার চার ঘণ্টার মধ্যে কোতোয়ালি থানা থেকে তাদের গ্রেফতার করা হয়।
আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, মেয়ের বাবা ও তার পরিবারের লোকজন মাহিনের সম্পর্ক মেনে নিতে পারেননি। এরই প্রেক্ষিতে মেয়ের বাড়ির লোকজন প্রাথমিকভাবে মাহিনকে বার বার তাগাদা দিলেও সে তার প্রেমের সম্পর্ক চালিয়ে যেতে থাকে। তাই তারা ক্ষিপ্ত হয়ে তাকে নির্যাতন করে।