প্রকাশ্যে অস্ত্রের মহড়া,১৫দিন পর ধর্মপুরে র‍্যাবের অভিযান

 প্রতিনিধি।।
কুমিল্লা শহরতলীর ধর্মপুরে প্রকাশ্যে অস্ত্রের মহড়া দেয়ার ঘটনায়  ১৫ দিন পর সোমবার (৫ সেপ্টেম্বর) দিনভর চলেছে র‍্যাবের অভিযান। রাতেও অভিযান অব্যাহত থাকবে বলে জানা গেছে। অভিযানে অস্ত্রসহ কয়েকজনকে গ্রেফতার করেছেন র‍্যাব ১১ কুমিল্লা। বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর মো. সাকিব হোসেন।
মেজর সাকিব বলেন, কুমিল্লার ধর্মপুর এলাকায় প্রকাশ্যে আগ্নেয়াস্ত্রসহ মহড়া দেয়ার ঘটনাটি দেশ জুড়ে আলোচনায় কেন্দ্রবিন্দুতে পরিনত হয়। বিষয়টি আমাদের নজরে আসলে আমরা সোমবার সারাদিন অভিযান করি। আমাদের অভিযান এখনও অব্যাহত আছে। তাই আমরা এখনি বিস্তারিত কিছু বলতে চাচ্ছি না। কাল সকালে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হবে। তবে তিনি একাধিক অস্ত্র ও মহড়া দেয়া ব্যক্তিদের গ্রেফতার করতে সক্ষম হয়েছেন বলে জানিয়েছেন।
উল্লেখ্য, রবিবার (২১ আগস্ট) কুমিল্লা শহরতলীর ধর্মপুরে ক্ষমতাসীন দলের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় প্রকাশ্যে আগ্নেয়াস্ত্রের মহড়া, গুলিবর্ষণ ও একটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়। আদর্শ সদর উপজেলার দক্ষিণ দুর্গাপুর ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের সদস্য আবদুল হান্নান সোহেল ও ৩ নম্বর ওয়ার্ড সদস্য ফখরুল ইসলাম রুবেলের গ্রুপের মধ্যে এই ঘটনা ঘটে। এ ঘটনার পর আবদুল হান্নান সোহেলের চাচা শহিদুল ইসলাম বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ জমা দিলেও তা মামলা হিসেবে অন্তর্ভুক্ত করা হয়নি। পরে তিনি র‍্যাব ১১ কুমিল্লায় অভিযোগ করেন।