প্রাইভেট কারের ওপর গাছ, অল্পের জন্য রক্ষা যাত্রীরা

 

প্রতিনিধি
ঘূর্ণিঝড় মিধিলির আঘাতে কুমিল্লার হোমনায় কৃষি, বিদ্যুৎ ও যান চলাচলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। শুক্রবার সকাল থেকে রাত নয়টা পর্যন্ত প্রবল বৃষ্টিতে সবজি, আলু, মরিচ ও সরিষার ক্ষেত তলিয়ে গেছে; ঝোড়ো হাওয়ায় গাছের গুড়ি ও ডালপালা ভেঙে রাস্তায় পড়ে কয়েক ঘণ্টা যান চলাচল ব্যহত হয়। হোমনা-ঢাকা-গৌরীপুর সড়কের উপজেলার মাথাভাঙা সিনাইয়া এলাকায় একটি চলন্ত প্রাইভেট কারের ওপর বড় একটি গাছ পড়ে গেলে ঢাকা, কুমিল্লা ও আশে পাশের কয়েক উপজেলার সঙ্গে যান চলাচলা বন্ধ থাকে।

কারের সামনের অংশটি দুমড়ে মুচড়ে যায়। চালক ও যাত্রীরা কেউই বড় ধরনের আঘাত পাননি। এসময় ব্যস্ততম এই সড়কে বাস, সিএনজি অটোরিকশাসহ কয়েক শ’ ছোট বড় যানবাহন আটকে জনদুর্ভোগের সৃষ্টি হয়। পরে ফায়ার সার্ভিসের সর্মীদের সহায়তায় গাছ সরানো হলে দুই ঘণ্টা পর যান চলাচলা স্বাভাবিক হয়।
এদিকে বিদুতের তার ছিড়ে ও খুঁটি ওপড়ে গিয়ে রাত এগারটা পর্যন্ত বিদুৎ বিচ্ছিন্ন থাকে পুরো উপজেলা। রাতেই বিদ্যুত কর্মীদের চেষ্টায় কোনো এলাকায় বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা সচল করা হয়।
কুমিল্লা পল্লী বিদুৎ সমিতি-৩ এর ডিজিএম মো. কাজী শওকাতুল আলম জানান, ঘূর্ণিঝড়ে উপজেলার অনেক এলাকায় তার ছিড়ে ও খুঁটি পড়ে যায়। এতে আমাদের ৩৩ কেভি লইনটিই চালু করতে রাত ১১টা বেজে যায়।
উপজেলা কৃৃষি কর্মকর্তা মো. মাহমুদুল হাসান বলেন, ঝড় তুফানে আলু মরিচ, সরিষাও সব্জির ক্ষতি হয়েছে।