পড়বি তো পড় মালির ঘাড়ে !

 

 

প্রবাসী ভেবে ডিবির গাড়িতে হামলা, যুবক গুলিবিদ্ধ
অফিস রিপোর্টার।।
কুমিল্লায় প্রবাসী ভেবে গোয়েন্দা পুলিশের (ডিবি) গাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠেছে। বিষয়টা অনেকটা ‘পড়বি তো পড় মালির ঘাড়ে !’ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার কাকিয়াচর এলাকায় এ ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়েছেন বুড়িচং উপজেলার হালগাঁও গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে আবু ইউসুফ (২৯)। সে বর্তমানে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে। মঙ্গলবার গাড়িতে হামলার বিষয়টি নিশ্চিত করেছেন গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়া।
তিনি বলেন, সোমবার শেষ রাতে বুড়িচংয়ের নিমসার থেকে কংশনগর যাওয়ার জন্য কাকিয়ারচর এলাকায় পৌঁছালে গাড়ির চাকায় বিকট শব্দ হয়। গাড়ি থামার সাথে সাথেই রাস্তার পার্শ্ববর্তী ধানখেত হতে ৭ থেকে ৮ জন সশস্ত্র লোক আমাদের গাড়িটিকে ঘিরে ফেলে। ডিবির অফিসার ও ফোর্স গাড়ি থেকে নামলে সশস্ত্র ডাকাত দল ডিবির জ্যাকেট পরিহিত দেখে গুলি করে। তখন ডিবি পুলিশও পাল্টা গুলি চালায়। এতে ডাকাত দল পালাতে থাকে। গুলির শব্দ ও পুলিশের বাঁশির শব্দ শুনে স্থানীয় লোকজন এগিয়ে আসে। পরবর্তীতে স্থানীয় লোকজন ও ডিবি পুলিশ পার্শ্ববর্তী ধানখেত ও খালি জায়গায় তল্লাশি করে গুলিবিদ্ধ অবস্থায় একজন ডাকাতকে আটক করে। এসময় ঘটনাস্থল থেকে একটি পাইপ গান, একটি ছেনী, একটি কিরিচ, লোহার রড ও কার্তুজ উদ্ধার করা হয়।
ওসি রাজেশ জানান, ধারণা করছি তারা প্রবাসীর গাড়ি ভেবে হামলা করেছে। আমরা পলাতক ডাকাতদের বিরুদ্ধে বুড়িচং থানায় ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনের দুইটি মামলা দায়ের করেছি।