বন্যায় ক্ষতিগ্রস্থ দেড় হাজার পরিবারের পাশে কুমিল্লা ক্রিকেট কমিটির সভাপতি

মাহফুজ নান্টু,

সিলেট সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থ দেড় হাজার পরিবারের মাঝে খাদ্য ও ঔষধ সামগ্রী বিতরণ করেছেন বিসিবির ফ্যাসিলিটিস কমিটির সদস্য সচিব ও কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি।

বন্যা আক্রান্ত এলাকা ধীরাই, জামালগঞ্জ, সুনামগঞ্জ, ছাতক এলাকায় বৃহস্পতিবার বিকেল থেকে রাত অবধি খাদ্য ও ঔষধ সামগ্রী বিতরণ কার্যক্রম চলে।

প্রতি পরিবারের জন্য চাল ৫ কেজি, চিড়া ২ কেজি, গুড় ২ কেজি, ডাল দেড় কেজি ,আলু ৩ কেজি, বিস্কুট ১ প্যাকেট, স্যালাইন ৩/৪ টা, পানি বিশুদ্ধকরন ট্যাবলেট ৫/৬ টা, মোমবাতি ২ টা, দিয়াশলাই ১ টা, নাপা ১ পাতা, এজিথ্রোমাসিন ট্যাবলেট- ৪ শ , ওরসালাইন- ৬ হাজার, নাপা সিরাপ ১০০ পিস এবং দেড় হাজার পরিবারের জন্য নগদ দু’শ করে নগদ অর্থ প্রদান করা হয়।

অর্ধশত ভলিন্টিয়ার বিভিন্ন গ্রুপে ভাগে ভাগ খাবার ও ঔষধ সামগ্রী তুলে দেন বন্যার্তদের হাতে।

কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি বলেন, আমি খেলাধুলা নিয়ে কাজ করি। তবে যে কোন প্রাকৃতিক দূযোর্গে আমার অবস্থান থেকে আমি ক্ষতিগ্রস্থ মানুষদের পাশে থাকার চেষ্টা করি। করোনার সময় যারা নিম্ন আয়ের মানুষ এমন সহস্রাধিক পরিবারের মাঝে কুমিল্লা স্টেডিয়ামে খাদ্য সামগ্রী বিতরণ করেছি।
এবার সিলেট ও সুনামগঞ্জে স্মরণকালের ভয়াবহ বন্যা দেখে ঠিক থাকতে পারি নি। আমার উদ্যোগে এবং আমার অনেক শুভাকাংখি মিলে খাদ্য ফান্ড করে খাদ্য সামগ্রী কিনেছি। বন্যা পরবর্তী পানিবাহিত রোগে আক্রান্ত হলে যেসব ঔষধ লাগবে ওইসব ঔষধসহ চাল ডাল আলু বিস্কুট মিলে ব্যাগে ভরে নিয়ে এসেছি। দেড় হাজার পরিবারের মাঝে বিতরণ করেছি।

শুধু খেলাধুলা নয়, যে কোন প্রাকৃতিক দূযোর্গে- কিংবা কোন সমস্যায় থাকা মানুষের পাশে সহযোগিতার মনোভাব নিয়ে আমরা পাশে থাকি। কারণ আমি বিশ্বাস করি আমাদের সবার সামাজিক দায়বদ্ধতা আছে। সে জায়গা থেকে আমি মানুষের পাশে দাঁড়াই।