বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বড় ভাইয়ের ইন্তেকাল

অফিস রিপোর্টার।।
বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ ইনসুলেটর অ্যান্ড স্যানিটারিওয়্যার ফ্যাক্টরি (বিআইএসএফ)-এর সাবেক কর্মকর্তা আশরাফ উদ্দিন ভূঁইয়া (৬৭) ইন্তেকাল করেছেন। রাজধানীর কিডনি ফাউন্ডেশন হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বিকাল ৩টা ৪০ মিনিটে তিনি ইন্তেকাল করেন। আশরাফ উদ্দিন ভূঁইয়া বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের বড় ভাই ও জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিনের ভাশুর। বিষয়টি নিশ্চিত করেন নিহতের বড় ভাই জালাল উদ্দিন ভুঁইয়া।
তিনি দীর্ঘদিন ধরে কিডনি রোগে ভুগছিলেন। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় মরহুমের প্রথম নামাজের জানাজা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ৯টায় কুমিল্লার নাঙ্গলকোটে গ্রামের বাড়িতে দ্বিতীয় জানাজা শেষে তাকে দাফন করা হয়। মুক্তিযোদ্ধা হিসেবে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।
১৯৭১ সালে লাকসামের নওয়াব ফয়জুন্নেছা কলেজে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক অধ্যয়নকালে ছাত্রলীগ নেতা আশরাফ উদ্দিন ভূঁইয়া মুক্তিযুদ্ধে যোগ দেন। কর্মজীবনে তিনি শ্রমিক রাজনীতিতে জড়িত ছিলেন। বিআইএসএফে চাকরির কারণে তিনি চার দশকের বেশি সময় ধরে রাজধানীর মিরপুরে পরিবার নিয়ে বসবাস করছিলেন। ২০১৫ সালে চাকরি থেকে তিনি অবসরে যান।
তার ছেলে মো. আসিফ কায়সার নাবিল বলেন, ‘বাবার দু’টি কিডনিই ড্যামেজ হয়ে গিয়েছিল। সেজন্য ডায়ালাইসিস করতেন। সম্প্রতি ফুসফুসে পানি জমে যায় ও শ্বাসকষ্ট বেড়ে যায়। অসুস্থতা বেড়ে যাওয়ায় তাকে কিডনি ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করা হয়। দুই দিনের মাথায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জীবদ্দশায় বাবা বহু মানুষের বিপদে-আপদে তাদের পাশে দাঁড়িয়েছেন। সবাই আমার বাবার জন্য দোয়া করবেন।’