বিএনপি নেতাকর্মীদের নির্বিচারে গ্রেপ্তার করা হচ্ছে

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
দ্রব্যমূল্যের চরম উর্ধ্বগতিতে জনজীবনে ত্রাহি অবস্থায় অবৈধ ফ্যাসিবাদী সরকার ক্ষমতা চিরস্থায়ী ও নিরঙ্কুশে নির্যাতন-নিপীড়ন, মিথ্যা মামলা, হামলা-মামলা-গ্রেপ্তার, গুম-খুনকে খেলা হিসেবে চালাচ্ছে। ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপিকে নিধনের মূল হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে হেফাজতের মামলাগুলোকে। সাংবাদিক সম্মেলন করে এসব অভিযোগ করেন বিএনপি নেতারা।
মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বিএনপির আহ্বায়ক মো. জিল্লুর রহমান। লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, দেশে এখন গণতন্ত্রের লেশ মাত্র নেই। জনগনের মৌলিক অধিকার সম্পূর্ণভাবে হরণ করে বর্তমান কর্তৃত্ববাদী একদলীয় বাকশালী সরকার সবকিছু তছনছ করে দিয়েছে। সাধারণ মানুষের বাকস্বাধীনতা নেই। জনগণের জানমালের নিরাপত্তা নেই, আইনের শাসন নাই। তেল-গ্যাস-বিদ্যুৎ-পানিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের চরম উর্ধ্বগতিতে জনজীবনে ত্রাহি অবস্থা বিরাজমান। এই অবৈধ ফ্যাসিবাদী সরকার ক্ষমতাকে চিরস্থায়ী ও নিরঙ্কুশ করার জন্য সারাদেশে নির্যাতন-নিপীড়ন, মিথ্যা মামলা-হামলা-গ্রেপ্তার-অপহরণ-গায়েবী মামলা-গুম-খুনের ঘটনাকে নিত্য দিনের খেলা হিসেবে চালাচ্ছে। সেই সাথে ব্রাহ্মণবাড়িয়া বিএনপিকে নিধন করার লক্ষ্যে মূল হাতিয়ার হিসাবে হেফাজতের মামলা গুলোকে ব্যবহার করে যাচ্ছে। প্রকৃত দোষীদের আড়াল করে সুকৌশলে নিরীহ জনগণ ও বিএনপি দলীয় নেতাকর্মীদের নির্বিচারে গ্রেপ্তার করা হচ্ছে। এপর্যন্ত বিএনপির দুই থেকে আড়াইশ’ নেতাকর্মীকে এসব হয়রানিমূলক মামলায় গ্রেপ্তার করা হয়েছে।
সাংবাদিক সম্মেলনে বিএনপি নেতৃবৃন্দ অবিলম্বে গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল হবার পাশাপাশি প্রতিহিংসার খেলা বন্ধ করে আইনের শাসন প্রতিষ্ঠার দাবী জানান। এসময় তারা হেফাজতের ঘটনায় প্রকৃতভাবে জড়িতের ভিডিও ফুটেজ স্থিরচিত্র দেখে সুষ্ঠু-নিপেক্ষ বিচার বিভাগী তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের  শাস্তির দাবী জানান। সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মাঝে জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক পৌরমেয়র হাফিজুর রহমান মোল্লা কচি, সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন, সাংগঠনিক সম্পাক সিরাজুল ইসলাম সিরাজ, বিএনপি নেতা অ্যাডভোকেট সফিকুল ইসলাম, অ্যাডভোকেট গোলাম সারোয়ার খোকন, অ্যাডভোকেট আনিসুর রহমান মঞ্জু, মোমিনুল ইসলাম, নজির উদ্দিন আহমেদ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।