ব্রাহ্মণবাড়িয়ায় খোলা আকাশের নিচে পৌরসভার কার্যক্রম

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
দেড়শ’ বছরেরও পুরনো ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা। হেফাজতের আন্দোলনকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় সৃষ্ট তাণ্ডবের কারণে  ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নব নির্বাচিত মেয়রের দায়িত্বভার গ্রহণ ও পৌর পরিষদের প্রথম সভা করতে হলো খোলা আকাশের নিচে।
বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকালে দেড়শ বছরের ইতিহাসে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রথম নির্বাচিত নারী মেয়র দ্বিতীয়বারের মতো বিজয়ী হয়ে নতুন মেয়াদের দায়িত্বভার গ্রহণ করেন। এসময় পৌর পরিষদ, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী সহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
নব নির্বাচিত মেয়র মিসেস নায়ার কবির বলেন, দ্বিতীয়বারের মতো আমার এই দায়িত্বভার গ্রহণের অনুষ্ঠান আনন্দের হলেও এটি নস্যাৎ করে দিয়েছে গত ২৮ মার্চের হেফাজতের হরতাল চলাকালে ভাঙচুর-অগ্নিসংযোগের মাধ্যমে। ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়া পৌরসভাটি আজ প্রাণহীন।পুড়িয়ে দেওয়া হয়েছে এর সকল নথিপত্র, রেকর্ডপত্র এবং দেড়শ’ বছরের ঐতিহ্যকে। তাই বাধ্য হয়েই আজ খোলা আকাশের নিচে রাস্তায় বসেই আমাকে মেয়রের দায়িত্বভার গ্রহণ করতে হয়েছে। এই পরিস্থিতিতে পৌরসভার সকল নাগরিক সেবা থেকে বঞ্চিত হওয়ায় তিনি দু:খ প্রকাশ করেন। এছাড়া দ্রুত সময়ের মধ্যেই নাগরিক সেবা চালু করা হবে আশ্বাস দেন এবং সকলের সহযোগিতা কামনা করেন।