ভাতা আত্মাসাতের অভিযোগে চেয়ারম্যানের বিরুদ্ধে নারী সদস্যের মামলা

 

আমোদ প্রতিনিধি।

নারী ইউপি সদস্যসের পাঁচ বছরের সম্মানি ভাতা আত্মাসাতের অভিযোগ উঠেছে এক চেয়ারম্যানের বিরুদ্ধে। এ ঘটনায় বাদী হয়ে কুমিল্লা জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের আদালতে মামলা দায়ের করেন ভুক্তভোগী ইউপি সদস্য।

এমন ঘটনা কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার উত্তর হাওলায়।

অভিযুক্ত আবদুল হান্নান ওরফে হিরু। তিনি মনোহরগঞ্জ উপজেলার ৯ নং উত্তর হাওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

ভুক্তভোগী লাকী মজুমদার । তিনি ওই ইউনিয়ন পরিষদের ৩ নং সংরক্ষিত ( বর্তমানে ৭,৮,৯) এর মহিলা সদস্য।

 

মামলায় ভুক্তভোগী ইউপি সদস্য লাকী মজুমদার উল্লেখ করেন, গত ২০১৬ সালের ১ জুন থেকে চলতি বছর অক্টেবর পর্যন্ত মাসিক ৪ হাজার ৪শ টাকা করে মোট ২ লাখ ৮৬ হাজার টাকা পাবেন। তবে ইউনিয়ন পরিষদ থেকে সম্মানি ভাতা তাকে দেয়া হয়নি। বিভিন্ন সময় এ বিষয়ে চেয়ারম্যান আবদুল হান্নান ওরফে হিরুকে জানালে তিনি নানা রকম ভয়ভীতি দেখাতেন।

বাধ্য হয়ে গত ৫ অক্টোবর কুমিল্লা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত ৬ এর বিচারক মিথিলা জাহান নীপার আদালতে একটি মামলা দায়ের করি। বিচারক মামলাটি তদন্ত করে আগামী ২ নভেম্বর তদন্ত রিপোর্ট জমা দিতে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।

জেলা গোয়েন্দা বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা সত্যজিত বড়ুয়া বুধবার জানান, এখনো মামলার কাগজপত্র তার কাছে আসেনি। মামলার কাগজ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইউপি সদস্যের টাকা আত্মসাতের অভিযোগের বিষয়ে চেয়ারম্যান আবদুল হান্নান হিরু বলেন, ওই নারী সদস্য অফিসে আসে না। যে কারণে তার সম্মানি ভাতা দেয়া সম্ভব হচ্ছে না।