মনোহরগঞ্জে কৃষককে পিটিয়ে হত্যা,বাড়ি-ঘরে হামলা

 

মনোহরগঞ্জ প্রতিনিধি।।

কুমিল্লার মনোহরগঞ্জে মাটি কাটতে আপত্তি করায় এক ইউনিয়ন পরিষদ(ইউপি) চেয়ারম্যানের বিরুদ্ধে কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। নিহত অজি উল্লাহ (৬০) ওই ইউনিয়নের মড়হ গ্রামের আবদুল মান্নানের ছেলে। সোমবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অজি উল্লাহর মরদেহ উদ্ধার করা হয়। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে নিজ গ্রামে ওই কৃষককে পিটিয়ে আহত করা হয়। পরিবারের লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। অভিযুক্ত চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি।

নিহত অজি উল্লার চাচাতো ভাই মজিবুর রহমান বলেন, চেয়ারম্যান মহিউদ্দিন মড়হ বাজার থেকে গ্রামের পশ্চিম পাড়া পর্যন্ত একটি রাস্তা নির্মাণ করছিলেন। রাস্তাটি পাকা হবে, এজন্য গত কয়েকদিন ধরে মাটি ফেলে এটি সম্প্রসারণ করছিলেন তিনি। সোমবার সকাল ৯টার দিকে মহিউদ্দিন তার লোকজন নিয়ে রাস্তার এক পাশে থাকা অজি উল্লার জমি থেকে মাটি কেটে রাস্তা বড় করার কাজ শুরু করেন। এ সময় অজি উল্লাহ আপত্তি জানান। অজি উল্লাহ চেয়ারম্যানকে উদ্দেশ্য করে বলেন- রাস্তার দুই পাশ থেকে মাটি কাটেন। এনিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হলে চেয়ারম্যান সেখানে থেকে চলে যায়।
মজিবুর আরও বলেন, বেলা ১১টার দিকে মহিউদ্দিন মোটরসাইকেল ও অটোরিকশায় করে তার লোকজন নিয়ে অজি উল্লাহর বাড়ি-ঘরে হামলা চালায়। এক পর্যায়ে প্রাণে বাঁচতে বাড়ির পাশের ঝোঁপের মধ্যে লুকিয়ে পড়েন অজি উল্লাহ। সেখান থেকে তাকে খুঁজে বের করে পিটিয়ে আহত করে। এ ঘটনায় তারা হত্যা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।

এদিকে সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত এসব অভিযোগ প্রসঙ্গে জানতে চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরীর মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

সোমবার বিকেলে ওসি মাহাবুল কবির বলেন, আমরা মরদেহ উদ্ধার করেছি। ময়নাতদন্তের জন্য মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। নিহতের পরিবার এ ঘটনায় এখনো কোন অভিযোগ দায়ের করেননি। আর তারা পিটিয়ে হত্যার কথা বললেও নিহতদের শরীরে তেমন কোন আঘাতের চিহ্ন দেখা যায়নি। আমরা ঘটনাটি তদন্ত করে দেখছি।