মহাসড়কের কুমিল্লা অংশের যানজটে যাত্রীদের হাঁসফাঁস অবস্থা

আমোদ প্রতিনিধি।।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার বারপাড়া থেকে পেন্নাই পর্যন্ত দুই কিলোমিটার যানজট ছিলো। শুক্রবার সকাল থেকেই যানবাহনের বাড়তি চাপ থাকায় মহাসড়কের ওই অংশে গাড়ির ধীরগতি ও জটলা দেখা গেছে। দুপুরের পরে যান চলাচল স্বাভাবিক হয়ে আসে।
এতে তীব্র গরমের মধ্যে যানজটে আটকে থাকা যানবাহনের চালক ও যাত্রীরা হাঁসফাঁস করেন।
ঢাকা থেকে কুমিল্লাগামী বাস চালক কামাল হোসেন বলেন, ছুটির দিনে যানবাহন চলাচল বেশি। তার মধ্যে এই এলাকায় সড়কে গাড়ি দাঁড়িয়ে থাকে। তাই থেমে এগুতে হচ্ছে।
কুমিল্লা চান্দিনা উপজেলার বরকরই গ্রামের লতিফুর রহমান বলেন, ছুটির দিন। দ্রুত বাড়ি পৌঁছাতে সকালে ঢাকা থেকে বাসে উঠেন। দাউদকান্দির বারপাড়ায় এসে যানজটে আটকা পড়েন। বারপাড়া থেকে গৌরীপুর বাসস্ট্যান্ড পৌঁছাতে দুই মিনিটের মতো সময় লাগে। তবে যানজটের কারণে গৌরীপুর বাসস্ট্যান্ড পৌঁছাতে আধা ঘণ্টার বেশি সময় লেগেছে।
দাউদকান্দি হাইওয়ে থানার সার্জেন্ট মো. শাহাদাত হোসেন বলেন, শুক্রবার ছুটির দিনে মহাসড়কে ব্যক্তিগত গাড়ির সংখ্যা বেড়ে যায়। তবে অন্যান্য গণপরিবহনের সংখ্যাও বেশি। মহাসড়কের দাউদকান্দি অংশে কিছু সময় ধীরগতি ছিলো। আমাদের সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করেছে। দুপুরে আগে যান চলাচল স্বাভাবিক হয়ে যায়।