মালিকের সাথে ওয়াকশপ কর্মচারীদের অপহরণ নাটক!

 

আমোদ রিপোর্টার।।

কুমিল্লার হোমনায় অপহরণ নাটক সাজিয়ে প্রতারণার মাধ্যমে মালিকের কাছ থেকে টাকা আদায় করতে গিয়ে ফেঁসে গেলেন ওয়ার্কশপের তিনজন কর্মচারী। হোমনা উপজেলার ভাষানিয়া ইউনিয়নের কাশিপুর বাজারে এই ঘটনা ঘটে। প্রযু্িক্তর মাধ্যমে প্রতারকদের অবস্থান চিহ্নিত করে বৃহস্পতিবার একই উপজেলার চান্দেরচর ইউনিয়নের বালুয়াকান্দি এলাকা থেকে তাদেরকে আটক করে পুলিশ। আটক করা হয় হোমনা উপজেলার মাইজচর গ্রামের মমতাজ মিয়া মেম্বারের ছেলে বাবু প্রকাশ সুমন (২০), একই উপজেলার বালুয়াকান্দি গ্রামের মিজান মিয়ার ছেলে মো. আকাশ মিয়া প্রকাশ হারিছ (৩০) ও দেবিদ্বার উপজেলার বাড়েরা গ্রামের খলিলুর রহমানের ছেলে আবু বক্কর (১৯)। এই ঘটনায় তিনজনের নামে বৃহস্পতিবার মামলা দায়ের করেন ওয়ার্কশপের মালিক জসীম উদ্দিন।

থানা পুলিশ ও অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার কাশিপুর বাজারে জসীম উদ্দিনের ওয়ার্কশপে পাঁচ দিন আগে বাবু প্রকাশ সুমনকে আরও দুইজন শ্রমিকের সঙ্গে কাজে নিয়োগ দেওয়া হয়। প্রতিদিনের মতো বুধবার রাত ৮টার দিকে সবাই ওয়ার্কশপ বন্ধ করে যার যার বাড়ি চলে যায়। সোয়া ১০টার দিকে একটি মোবাইল ফোন নম্বর থেকে ফোন আসে। ফোনে জানানো হয়, কর্মচারী বাবুকে অপহরণ করা হয়েছেন। ২০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে একটি বিকাশ নম্বর দেয় ওয়ার্কশপের মালিক জসীম উদ্দিনকে। এ সময় বাবুকে জসীমের সঙ্গে মোবাইল ফোনে মারধর এবং মেরে ফেলার কথাও জানানো হয়। ওই রাতেই মালিক জসীম উদ্দিন হোমনা থানায় একটি সাধারণ ডায়রি করেন। পরে পুলিশ তাদের কথোপকথনের সূত্র ধরে প্রযুক্তি ব্যবহার করে তাদের অবস্থান নিশ্চিত হয়ে বৃহস্পতিবার ভোরে আসামি আকাশ মিয়া প্রকাশ হারিছের হোমনা উপজেলার বালুয়াকান্দি গ্রামের নিজ বাড়ির বৈঠকঘর থেকে তিনজনকে আটক করে।

এ ব্যাপারে ওয়ার্কশপের মালিক জসীম উদ্দিন জানান, একটি অজ্ঞাতনামা মোবাইল নাম্বার থেকে আমাকে ফোন করে বলে, বাবুকে (প্রকাশ সুমন) অপহরণ করেছে। তাকে ছাড়ানোর জন্য ২০ হাজার টাকা দাবি করে একটি বিকাশ নম্বরও দেয়। এ সময় বাবু নিজেও ফোনে কান্নাকাটি করে টাকা পাঠানোর কথা বলে; না দিলে তাকে মেরে ফেলবে বলে জানায় সে। আমি বুধবার রাতে হোমনা থানায় একটি জিডি করি।

এ ব্যাপারে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কায়েস আকন্দ বলেন, আসামিরা অপহরণ নাটক সাজিয়ে প্রতরাণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করেছিল। আমরা প্রযু্িক্ত ব্যবহার করে অপহরণ নাটকের সঙ্গে জড়িত আসামি তিন বন্ধুকে বৃহস্পতিবার করতে পেরেছি। তাদের কোর্টের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।