মুরাদনগরে ইউপি সদস্যের কাছে চাঁদা দাবি, এসআই বরখাস্ত

প্রতিনিধি।।
কুমিল্লায় এক ইউপি সদস্যের কাছে মোবাইল ফোনে দুই লাখ টাকা চাদা দাবির অডিও রেকর্ড প্রকাশ হওয়ার পর থানার এক উপ-পরিদর্শককে (এসআই) সাময়িক বরখাস্ত করা হয়েছে। পুলিশের চাঁদা দাবির এই ঘটনাটি ঘটেছে কুমিল্লা জেলার মুরাদনগর থানায়। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন মুরাদনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর।
সূত্র জানায়, মুরাদনগর থানায় কর্মরত এসআই হারুনুর রশিদ তার ব্যক্তিগত মোবাইল ফোন থেকে নবীপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের মেম্বার আশ্রাফুল ইসলামের নিকট দুই লক্ষ টাকা চাঁদা দাবি করেন। অডিওতে ইউপি সদস্য আশ্রাফুল ইসলামকে শোনা যায়, ২লক্ষ টাকা এই মুহূর্তে হাতে নেই এবং কি সমস্য জানতে চান। এসআই হারুন বলেন, এ ব্যাপারে আমি কিছু বলতে পারবো না সব স্যারে(ওসি) জানে। তারপর মেম্বার কয়েক দিনের সময় চাইলে এসআই সরি বলে ফোন কেটে দেন। এরপর সেদিন রাতেই ইউপি সদস্য আশ্রাফুল ইসলামকে তার শ্বশুর বাড়ি থেকে চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার করে পুলিশ। এদিকে মেম্বারের নিকট এসআইয়ের চাঁদা দাবির অডিও রেকর্ড প্রকাশ হলে সমালোচনার সৃষ্টি হয়। এরপর অতিরিক্ত পুলিশ সুপার (মুরাদনগর সার্কেল) রবিউল ইসলাম বিষয়টি তদন্ত করে চাঁদা দাবির সত্যতা পেয়ে পুলিশ সুপার বরাবর ২৫মার্চ প্রতিবেদন প্রেরণ করেন। এই প্রতিবেদনের প্রেক্ষিতে পুলিশ সুপার আবদুল মান্নান এসআই হারুনকে ৩০মার্চ বরখাস্ত করে পুলিশ লাইনে সংযুক্ত করেন।
মুরাদনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর বলেন, এসআই হারুনুর রশিদের চাঁদা দাবির বিষয়ে আমার কোন সম্পৃক্ততা নেই। সে আমার নাম ব্যবহার করে এমনটা করেছে।
অতিরিক্ত পুলিশ সুপার (মুরাদনগর সার্কেল) রবিউল ইসলাম বলেন,আমরা অভিযোগ পেয়ে পুলিশ সুপার মহোদয়ের নিকট প্রতিবেদন পাঠিয়েছি। অভিযুক্ত এসআইকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।