মৃত্যু থেকে আর অল্প কিছু মিনিট দূরে শিপন ও ইমন

 

অফিস রিপোর্টার।।

মৃত্যু থেকে আর অল্প কিছু মিনিট দূরে চট্টগ্রাম নগরের খুলশীর দক্ষিণ আমবাগানের মৃত ইউনুছ হাওলাদারের ছেলে শিপন হাওলাদার ও চট্টগ্রাম নগরের লালখান ডেবারপাড় এলাকার ঈদুন মিয়া সরকারের ছেলে নাইমুল ইসলাম ইমন। আজ রাত ১১টা থেকে ১২টার মধ্যে তাদের ফাঁসি কার্যকর করা হবে। কুমিল্লা কারাগারের জল্লাদ সিরাজ উদ্দীন নাসিরের তাদের এই ফাঁসির রায় কার্যকর করার কথা রয়েছে। ফাঁসির আদেশ পাওয়া দুই কয়েদির ৩৫ জন স্বজন কুমিল্লায় আছেন। মঙ্গলবার রাতে ১৯ জন স্বজন এসে দুই কয়েদির সাথে দেখা করে গেছেন। কুমিল্লা কারাগারের একাধিক সূত্র এই তথ্য জানান।

সূত্রমতে,দীর্ঘ ১৮ বছর পর চট্টগ্রামের রেলওয়ে কর্মচারী শফিউদ্দিন হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামির ফাঁসি কার্যকর হবে আজ মঙ্গলবার রাতে। তাদের শারীরিক অবস্থা ভালো থাকলে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে রাত ১১টা থেকে ১২টার মধ্যে তাদের ফাঁসি কার্যকর করা হবে। এসময় উপস্থিত থাকবেন জেলা সিভিল সার্জন ডাঃ মীর মোবারক হোসেন, সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদসহ অন্যান্য কর্মকর্তারা। স্বজনরা এসে তাদের লাশ নিয়ে যাবেন চট্টগ্রামের খুলশি থানা এলাকায়। মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ।
এক কর্মকর্তা জানান, তারা সারাদিন নামাজ আর কোরআন তিলাওয়াত দিয়েই কাটিয়ে দেয়। কাছে গেলেই তারা পরিবারের গল্প বলতো। স্মৃতি কাতর হয়ে নিজেদের দোষারোপ করতো। আর তাদের কখনোই আওয়াজ করে কান্না করতে দেখিনি। হাসতে হাসতে তাদের চোখ থেকে পানি বেয়ে পড়তো। সবার থেকে নিজেদের আলাদা করে নিয়েছিল তারা। সব সময় চুপচাপ থাকতো। আমরাও চেষ্টা করতাম তাদের ইচ্ছে পূরণের জন্য।

উল্লেখ্য- ২০০৩ সালের ১৪ জুন চট্টগ্রাম নগরের খুলশীর উত্তর আমবাগান রেলওয়ে কোয়ার্টারের ৩৬/এ বাসায় বাসায় ঢুকে ঘাতকরা গুলি চালিয়ে হত্যা করে বাংলাদেশ রেলওয়ের সহকারী প্রকৌশলী-১ চট্টগ্রাম কার্যালয়ের উচ্চমান সহকারী শফিউদ্দিনকে। এ ঘটনায় নিহতের স্ত্রী মাহমুদা বেগম বাদী হয়ে চট্টগ্রামের খুলশী থানায় হত্যা মামলা করেন। ২০০৪ সালের ২৫ নভেম্বর চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনাল ২৩ জনের সাক্ষ্য নিয়ে এ হত্যা মামলায় দুই ঘাতক শিপন ও ইমনকে ফাঁসি, সাত আসামিকে যাবজ্জীবন এবং চারজনকে খালাস দেন। তারা সর্বশেষ রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করলে তা খারিজ হয়।