মেঘনায় মুজিব সেনা ঐক্যলীগ নেতার হামলায় প্রতিবেশী নিহত

আমোদ প্রতিনিধি।।

কুমিল্লার মেঘনায় জমির সীমানা নিয়ে বিরোধের জেরে মুজিব সেনা ঐক্যলীগ কেন্দ্রীয় নেতার হামলায় গোলাম মহিউদ্দিন (৬০) নামের প্রতিবেশী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন চারজন। বৃহস্পতিবার উপজেলার শিবনগর গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসীর সূত্র জানায়, উপজেলার চন্দনপুর ইউনিয়নের শিবনগর গ্রামের হাফেজ মিয়ার ছেলে মুজিব সেনা ঐক্যলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লুৎফুর রহমানের সাথে তার চাচাতো ভাই শাহাবুদ্দিন মিয়ার জমির সীমানা নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার এই জায়গা পরিমাপের জন্য দিন নির্ধারণ করা হয়। জায়গা মাপার এক পর্যায়ে নিহত মহিউদ্দিনের ভাই শাহাবুদ্দিন মিয়ার জায়গা পরিমাপের সময় লুৎফর রহমান বাধা দেয়। এ নিয়ে লুৎফর রহমানের সাথে শাহাবুদ্দিন ও মহিউদ্দিনের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে লুৎফুর রহমানের নেতৃত্বে তার ভাই ও ভাতিজারা মহিউদ্দিন এবং তার স্বজনদের উপর হামলা চালায়। এ সময় গুরুতর আহত অবস্থায় গোলাম মহিউদ্দিনকে মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় পুলিশ লুৎফুর রহমানের প্রাইভেটকার ও চালক ইসরাফিল আলীকে আটক করেছে।

ফোন বন্ধ থাকায় অভিযুক্ত লুৎফর রহমানের বক্তব্য পাওয়া যায়নি। তবে তাদের লোকজনের দাবি হামলায় মহিউদ্দিন মারা যাননি। তিনি হৃদরোগে মারা গেছেন।

মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার নাজমুল আলম শিশির জানান, মহিউদ্দিনকে হাসপাতালে আনার আগে তিনি মারা যান।

হোমনা-মেঘনা সার্কেলের অতিরিক্ত সিনিয়র পুলিশ সুপার ফজলুল করিম জানান, পারিবারিক বিরোধ ও জমি পরিমাপের সময় কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতি-মারামারির ঘটনা ঘটে। এ সময় মহিউদ্দিন নামের একজন নিহত হন। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। এখনও মামলা হয়নি। শুক্রবার লাশ ময়না তদন্তের মর্গে প্রেরণ করা হবে।