মেয়েকে হত্যার পর মায়েরও আত্মহত্যা

 

আমোদ প্রতিনিধি।

কুমিল্লার মুরাদনগরে বিষ খাইয়ে মানসিক প্রতিবন্ধী মেয়েকে হত্যার পর মাও আত্মহত্যা করেছেন। শনিবার এমন ঘটনা ঘটেছে মুরাদনগর উপজেলার পরমতলা এলাকায়। নিহতরা হলেন মা পারভীন আক্তার(৫০) ও তার মেয়ে মিম আক্তার(১৪)। মেয়ের যন্ত্রণা ও অভাবের তাড়নায় থেকে বাঁচতে মেয়েকে হত্যার পর ওই মা আত্মহত্যা করেছেন বলে স্থানীয়রা জানিয়েছেন।
মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, স্বামী ইব্রাহিম মিয়া মারা গেছেন দেড় বছর আগে। দুই ছেলেও মানসিক ভারসাম্যহীন। একমাত্র মেয়ে মিম আক্তারকে নিয়ে অভাব অনটনে দিন কাটছিলো পারভীন আক্তারের। সম্প্রতি মেয়েটিও মানসিক ভারসাম্যহীন হয়ে পড়ে। সে বাসায় ভাংচুর করে।
অতিষ্ঠ হয়ে প্রথমে পারভীন আক্তার বিষপান করে। পরে মেয়ে মিম আক্তারকে বিষ খাওয়ায়। এসময় মেয়ে মিমের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসে। তাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য পার্শ্ববর্তী দাউদকান্দি উপজেলার গৌরিপুরে নিয়ে যাওয়ার সময় রায়পুর নামক স্থানে মা পারভীন আক্তার মৃত্যুবরণ করেন। কুমিল্লার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দুপুরের মেয়ে মিম আক্তারও মৃত্যুবরণ করেন। লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।