লাকসামে রাতের আঁধারে বাড়ি-ঘরে হামলা লুট

অফিস রিপোর্টার।।
কুমিল্লার লাকসামে জুয়া খেলায় বাধা দেয়ায় বাড়ি ও দোকানে হামলার অভিযোগ উঠেছে। পুরুষ সদস্যদের না পেয়ে নারীদের মারধর করা হয়েছে। লুট করা হয়েছে বাড়ি-দোকানের মালামাল ও নগদ টাকা। উপজেলার মিজিয়াপাড়া কাজী বাড়িতে এই ঘটনা ঘটে। হামলায় ক্ষতিগ্রস্থ বাড়ি-ঘরের ছবি ও ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে মানুষকে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়।

এনিয়ে হামলার শিকার কাজী মো. দুলাল মঙ্গলবার সাংবাদিকদের জানান,তাদের বাড়ির পাশের নারায়ণপুরে কিছু লোক জুয়া খেলে। তার ছেলে কাজী মো. শোয়েব এতে বাধা দেয়। এর জের ধরে স্থানীয় পলকট গ্রামের স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহীন আলমের নেতৃত্বে দুর্বৃত্তরা রোববার রাতে তার ও তার ভাইয়ের ঘরে হামলা চালায়। তার দোকান ভাংচুর করে আগুন লাগিয়ে দেয়। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে। বাড়ির পুরুষরা সরে গেলে তারা নারীদের উপর হামলা করে। ভাংচুর ও লুট চালায়। ৯৯৯এ কল দিলে পুলিশ এসে হামলাকারী কয়েকজনের হাত থেকে রাম দা,ছেনি কেড়ে নেয়। তারা এক পর্যায়ে পুলিশকে অবরুদ্ধের চেষ্টা করে। হামলার বিষয়ে স্থানীয় গোবিন্দপুর ইউনিয়ন চেয়ারম্যান নিজাম উদ্দিন শামীমের সাথে যোগাযোগ করলে তিনি সমাধান করার আশ্বাস দিয়েছেন। রাতে হামলার ঘটনায় বাড়ির শিশুরা ভয় পেয়ে যায়। এখনও তাদের আতংক কাটেনি।

অভিযুক্ত স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহীন আলম বলেন, ইউনিয়ন চেয়ারম্যান সাহেব আমাদের এলাকাকে শান্তিপূর্ণ রাখার চেষ্টা করছেন। মিজিয়াপাড়ার ঘটনা উপজেলার নেতারাও জানেন। তার বিরুদ্ধে অভিযোগ সঠিক নয় দাবি করে তিনি বলেন,এগুলো বিরোধী পক্ষের অপপ্রচার।
লাকসাম থানার ওসি নিজাম উদ্দিন বলেন,পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেব।