শতভাগ বিদ্যুত বরুড়া-মুরাদনগরে,গ্রিডে চৌদ্দগ্রাম উপকেন্দ্র

 

আমোদ রিপোর্টার।।

কুমিল্লার বরুড়া ও মুরাদনগরে শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে। এছাড়াও জাতীয় গ্রিডে যুক্ত হলো চৌদ্দগ্রাম ১৩২/৩৩ কেভি গ্রীড উপ-কেন্দ্র। বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে এই উদ্বোধন করেন।

সূত্র জানায়, চৌদ্দগ্রাম ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্র। ৫.১৬ একর জমিতে এর নির্মাণে ব্যয় হয়েছে ৫৮.৩৪ কোটি টাকা। এছাড়াও ৬টি নতুন সঞ্চালন লাইন এবং দেশের ১৮টি জেলার ৩১ টি উপজেলা শতভাগ বিদ্যুতায়নের আওতায় যুক্ত হয়। যার মধ্যে রয়েছে কুমিল্লা বরুড়া ও মুরাদনগর উপজেলা। বরুড়া উপজেলার জন্য কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি ১- এর আওতায় রয়েছে মোট তিনটি উপকেন্দ্র। যেখানে ৩৩৫টি গ্রামে সংযোগ প্রদান করা হয়েছে ১ লাখ ১৫ হাজার ৯শ ৮৭ টি। এছাড়া মুরাদনগরে তিনটি উপকেন্দ্রে ৩০৫ টি গ্রামে ১ লাখ ৬৪ হাজার ৫১৫ টি সংযোগ দেয়া হয়েছে।

কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি, কুমিল্লা সদর আসনের এমপি মহানগর আওয়ামী লীগ সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহার ও নাসিমুল আলম চৌধুরী নজরুল এমপি। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। উপস্থিত ছিলেন কুমিল্লা পুলিশ সুপার মোঃ সৈয়দ নুরুল ইসলাম, বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাসহ অন্যান্য সরকারি কর্মকর্তারা।