শিক্ষার্থীদেরকে সোনালি মানুষ হিসেবে গড়ে তুলতে হবে: এলজিআরডিমন্ত্রী

 

অফিস রিপোর্টার।।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো.তাজুল ইসলাম বলেছেন, শিক্ষার গুণগত মানকে আন্তর্জাতিক পর্যায়ে নিতে কাজ করছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার। শিক্ষার্থীদেরকে সোনালি মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।
শুক্রবার নিজ নির্বাচনী এলাকা কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা পরিষদ মাঠে ‘চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষক সমাবেশ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। এলজিআরডিমন্ত্রী বলেন, বাংলাদেশ বর্তমানে উন্নয়নের দিক থেকে বিশ্বের রোল মডেল হিসেবে অনুকরণীয় অবস্থানে পৌঁছাতে সক্ষম হয়েছে। সরকার শিক্ষার গুণগত মানকে আন্তর্জাতিক মানের করতে সকল সহায়তা দিয়ে যাচ্ছে। তাই আপনাদের সঠিক শিক্ষা প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদেরকে সোনালি মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। কারণ এরই মধ্যে শেখ হাসিনার সরকার বাংলাদেশে সকল ক্ষেত্রে ডিজিটালাইজেশন নিশ্চিত করতে শুরু করেছে। তাই চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষক ও ইমামদের নিজ নিজ অবস্থান থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।
কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব (জননিরাপত্তা বিভাগ) মো.আমিনুল ইসলাম খান, স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তকসীম এ খান, কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান। এ সময় স্থানীয় সকল জনপ্রতিনিধি, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, উপজেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা ও কলেজের শিক্ষক এবং সকল মসজিদের ইমামগণ উপস্থিত ছিলেন।
এদিকে শিক্ষক সমাবেশ শেষে মন্ত্রী উপজেলা পরিষদ জামে মসজিদ, উপজেলা ডাক বাংলা, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলীর কার্যালয়ের উদ্বোধন ও বৃক্ষ রোপণ করেন।
এদিন বিকেলে একই বিষয়ে উপজেলার পোমগাঁও গ্রামে অবস্থিত মন্ত্রীর বাসভবন এলাকায় উপজেলার সকল ইমামদের সঙ্গেও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সেখানে প্রধান অতিথির বক্তৃতা করেন মন্ত্রী।