শিশু অপহরণের পর হত্যায় তিনজনের ফাঁসি, একজনের যাবজ্জীবন

প্রতিনিধি।।
২০২১ সালে শিশু আব্দুর রহমানকে (৫) অপহরণের পর দাবীকৃত মুক্তিপণ না পেয়ে হত্যার দায়ে তিনজনকে মৃত্যুদণ্ড এবং একজনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে কুমিল্লার আদালত। বৃহস্পতিবার কুমিল্লার জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইবুনালের (জেলা ও দায়রা জজ) বিচারক মোছাঃ মরিয়ম-মুন-মুঞ্জুরী এ রায় দেন।
মৃত্যুদ-প্রাপ্ত আসামি হলেন কুমিল্লা মুরাদনগর উপজেলাধীর বোড়ারচর গ্রামের মোঃ বাতেন বেপারির ছেলে মোঃ ময়নাল হোসেন (৩৩), আবু মুসা’র ছেলে মোঃ নাজমুল হাছান (৩০) ও মোঃ ছালামত খানের ছেলে মোঃ শাহীন খান (২০) এবং যাবজ্জীবন কারাদ- প্রাপ্ত আসামি হলেন একই গ্রামের মোঃ মজিবুর রহমানের মোঃ রবিউল হাসান (৩৪)।
মামলার বিবরণে জানাযায়- ২০২১ সালের ২০ ফেব্রুয়ারি রাতে বাদীর বসত ঘর থেকে ভিকটিম মোঃ আব্দুর রহমানকে অপহরণ করে মুক্তিপণ দাবি করেন। আসামিদেরকে ৩৬ হাজার টাকা দেওয়ার পরও তাকে হত্যা করেন। ২৪ ফেব্রুয়ারি এ ব্যাপারে নিহতের পিতা ওমান প্রবাসী কুমিল্লা মুরাদনগর উপজেলার গাংগাটিয়া গ্রামের মৃত আবু তাহেরের ছেলে মোঃ ফারুক মিয়া বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে মুরাদনগর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি অভিযোগ দায়ের করেন। তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ হামিদুল ইসলাম তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামি মোঃ ময়নাল হোসেনকে গ্রেফতার করেন। সে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে অন্য আসামিদের নাম বলে। অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাদেরকে মৃত্যুদ- এবং যাবজ্জীবন কারাদ-সহ সেই সাথে প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদ- প্রদান করেন আদালত।
রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের স্পেশাল পিপি অ্যাডভোকেট মোঃ মোবারক হোসেন বলেন, আমরা আশা করছি মহামান্য হাইকোর্ট এ রায় বহাল রেখে দ্রুত কার্যকর করবেন। আসামি পক্ষে নিযুক্ত কৌঁসুলি বলেন, রায়ে কপি হাতে পেয়ে শীঘ্রই উচ্চ আদালতে আপিল করবো।