শেখ হাসিনার পদত্যাগ ও সংসদ ভেঙ্গে নতুন নির্বাচন কমিশন – মির্জা ফখরুল

অফিস রিপোর্টার।।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে। সংসদ ভেঙ্গে দিতে হবে। নতুন কমিশন গঠন করে নির্বাচন দিতে হবে। নিরপেক্ষ সরকার ছাড়া,তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আমরা নির্বাচনে যাব না। শনিবার কুমিল্লা টাউন হল মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি বলেন, বিনা কারণে আমাদের ভাই, আমাদের ছেলেকে হত্যা করেছে। আজকে সমগ্র বাংলাদেশে শোকের আগুন। আজ তারা দেশের মানুষকে ভাতে মারছে, পানিতে মারছে। আজ দেশের মানুষ এই জালিম সরকারের পতন চায়। আমরা খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার, ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মামলা প্রত্যাহার চাই।
আওয়ামী লীগের উদ্দেশ্যে তিনি বলেন, তারা জোর করে দুইবার নির্বাচন করেছে। ২০১৪ সালে কেউ ভোট দিতে যায়নি। ১৮-তে আগের রাতে ব্যালটবক্স ভর্তি করেছেন। তিনি (শেখ হাসিনা) নাকি আবার নির্বাচন করতে চান। ভুলে যান, এসব ভুলে যান। শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে। সংসদ ভেঙ্গে দিতে হবে। নতুন কমিশন গঠন করে নির্বাচন দিতে হবে। নিরপেক্ষ সরকার ছাড়া,তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আমরা নির্বাচনে যাব না।
আব্বাস উদ্দিনের গানের কথা বলে ফখরুল বলেন, আগে জানলে তোর ভাঙা নৌকায় চড়তাম না। মানুষ আর ভাঙা নৌকায় চড়বে না। সময় থাকতে আগে আগে কেটে পড়ুন।
ফখরুল বলেন, আমরা একটি সুখী, সমৃদ্ধ, প্রেমময় বাংলাদেশ দেখার জন্য এ দেশ স্বাধীন করেছিলাম। কিন্তু আজ আবার এই দেশে প্রহসন চলছে। আপনারা ক্ষমতায় এসে যেমন খুশি তেমন চুরি করবেন। এত অত্যাচার। এদের লজ্জাও নেই, শরমও নেই। এদের চামড়া গ-ারের মতো মোটা হয়ে গেছে। ১০ তারিখের সমাবেশ বন্ধ করার জন্য ঘরে ঘরে মামলা দিচ্ছে। রেইড দিচ্ছে। কিন্তু ঢাকার সমাবেশ বন্ধ করা যাবে না। যেমনটা আগের সমাবেশ বন্ধ করা যায়নি। তারা আগে বলেছিল, ঢাকায় সমাবেশ করা যাবে না। এরপর পূর্বাচল থেকে সোহরাওয়ার্দী আসলেন। একটু এগিয়ে এবার পল্টনে আসুন।
মির্জা ফখরুল বলেন, তারা দেশকে খুবলে খেয়েছে। তারা রিজার্ভ চিবিয়ে খাননি, গিলে ফেলেছেন। বাংলাদেশ থেকে গত দশ বছরে ৮৬ লাখ কোটি টাকা পাচার হয়ে গেছে। গত ১০ বছর ক্ষমতায় কারা ছিল? বিদ্যুতের দাম তারা আবার বাড়িয়েছে। আর কত বাড়াবেন? একটা জিনিসও নাই, যেটার দাম বাড়ানো হয়নি। কারও বেতন বাড়েনি। ওদের টাকা বেড়েছে। ওরা ফুলে মোটা হয়ে গেছে। কোথাও কিছু রাখেনি। কেউ ন্যায় বিচার পায় না। সবার বিরুদ্ধে মামলা। যেভাবে খালেদা জিয়াকে বন্দি করে রাখা হয়েছে। তারেক রহমানের বিরুদ্ধে মামলা দিয়েছে। তারা এ দেশকে কারান্তরীণ করে রেখেছে।
তারেক রহমান বলেছেন, টেক ব্যাক বাংলাদেশ। কোন বাংলাদেশ? যে বাংলাদেশের স্বপ্ন আমরা একাত্তরে দেখেছি।

মির্জা ফখরুল বলেন, এই কুমিল্লা মেধার জায়গা। এই কুমিল্লায় বড় বড় গুণী মানুষের জন্ম হয়েছে। আমি বলতে চাই কুমিল্লা পদ্ধতির জনক আখতার হামিদ খানের কথা। যিনি তিন ফসলের চাষ শিখিয়েছেন। আপনারা সেই ইতিহাসের সেই গৌরবময় ধারক। আমি স্মরণ করতে চাই অলি আহাদ, কাজী জাফর, ওস্তাদ আলাউদ্দিন খাঁকে। শেখ হাসিনা কুমিল্লাকে অপছন্দ করেন তাই কুমিল্লার নাম বাদ দিয়ে অন্য নামে বিভাগ দিতে চান।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ,ভাইস চেয়ারম্যান বরকত উল্লা বুলু, আন্তর্জাতিক সম্পাদক রুমিন ফারহানা, চেয়ারপার্সনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী,সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিন, মহানগর বিএনপির সভাপতি উদবাতুল বারী আবু,সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুসহ চাঁদপুর,ব্রাহ্মণবাড়িয়ার প্রমুখ নেতৃবৃন্দ। সভাপতিত্ব করেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আমিন উর রশিদ ইয়াছিন।