সরাইলে ট্রাক-সিএনজি’র সংঘর্ষে তিনজন নিহত

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বেপরোয়া গতির ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখী সংঘর্ষে তিনজন নিহতসহ আহত হয়েছে অপর দুইজন। আহতেরা বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। নিহতদের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে পুলিশ।
শুক্রবার (১৭ ডিসেম্বর) সকালে ঢাকা-সিলেট মহাসড়কের জেলার সরাইল উপজেলার শাহবাজপুর ইউনিয়নের বৈশামুড়ায় ঘটে এই খয়াবহ দুর্ঘটনা। নিহতেরা হলেন জাহাঙ্গীর মিয়া (৩৫), মাহফুজ মিয়া (৩২) ও আমজাদ হোসেন (৩০)। এরা সবাই ইট ভাটার শ্রমিক এবং সরাইল উপজেলার শাহবাজপুর এলাকার বাসিন্দ।
ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, শুকবার ফজরের আজানের পর শাহবাজপুর বাসষ্ট্যান্ড থেকে সিএনজি দিয়ে বিজয়নগর উপজেলার চান্দুরা এলাকার ইটভাটায় কাজ করতে যাচ্ছিলো কয়েকজন শ্রমিক। ভাটা শ্রমিকদের বহনকারী শ্রমিকদের বহনকারী সিএনজিচালিত অটোরিকশাটি মহাসড়কের বৈশামুড়া নামক স্থানে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা বেপরোয়া গতির একটি ট্রাকের সাথে মুখোমুখী সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হওয়াসহ অপর দুইজন গুরুতর আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতদের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানোসহ আহতদের উদ্ধার করে আড়াইশ’ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেরারেল হাসপাতালে ভর্তি করে। দুর্ঘটনা কবলিত ট্রাক ও সিএনজিটিকে জব্দ করা হয়েছে।
খাঁটিহাতা হাইওয়ে থানার পরিদর্শক (ওসি) মো. শাহজালাল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘নিহতদের মরদেহ মর্গে পাঠানো হয়। এ ঘটনায় দুর্ঘটনা কবলিত ট্রাক ও সিএনজিটিকে জব্দ করা হয়েছে। এ বিষয়ে আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে।’