সহপাঠী ও প্রক্টরের বিরুদ্ধে মায়ের মামলা

প্রতিনিধি
জগন্নাথ বিশ^বিদ্যালয়ের(জবি) শিক্ষার্থী অবন্তিকার মৃত্যুর ঘটনায় কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় দুইজনের বিরুদ্ধে আত্মহত্যা প্ররোচনার মামলা দায়ের করেছেন তার মা। শনিবার (১৬ মার্চ) রাতে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় অবন্তিকার সহপাঠী আম্মান সিদ্দিকী ও সহকারী প্রক্টর দীন ইসলামের বিরুদ্ধে তিনি এই মামলা দায়ের করেন। কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ হোসেন বিষয়টি নিশ্চিত করেন।
মামলার বিবরণ থেকে জানা গেছে, অবন্তিকার সহপাঠী আম্মান সিদ্দিকী অফলাইনে ও অনলাইনে অবন্তিকাকে যৌন হয়রানি করে আসছিল। তার বিরুদ্ধে সহকারী প্রক্টর দ্বীন ইসলামের নিকট অভিযোগ করলে তিনি অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো অবন্তিকাকে নানানভাবে অপমান করে আসছিলেন।
এ বিষয়ে ওসি ফিরোজ বলেন, অবন্তিকার মা তাহমিনা শবনম বাদী হয়ে এই মামলা দায়ের করেন। আমরা কর্তৃপক্ষের আলোচনা করে তাদের দিকনির্দেশনা মতো যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো। সঠিক তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করব।
উল্লেখ্য, শুক্রবার রাত ১০টার দিকে কুমিল্লা নগরীর বাগিচাগাঁও ফায়ার সার্ভিস পুকুরপাড়ের বাসায় ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় ফাইরুজ সাদাফ অবন্তিকাকে উদ্ধার করা হয়। রাত সোয়া ১০টার দিকে তাকে কুমিল্লা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। অবন্তিকা কুমিল্লা সরকারি কলেজের প্রয়াত অধ্যাপক জামাল উদ্দিনের মেয়ে। ফেসবুক আইডিতে এক পোস্টে নিজের আত্মহত্যার জন্য বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকীকে দায়ী করেন অবন্তিকা।