সাংবাদিক পরিচয়ে ইয়াবা পাচার!

মোহাম্মদ শরীফ ।

মটর সাইকেলের এয়ার ফিল্টারের ভিতর লুকিয়ে ইয়াবা পরিবহন করছিলেন মফিজুল ইসলাম। শুক্রবার (১৩মে) সকালে সাংবাদিক পরিচয় দাতা এই ব্যক্তিকে কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড থেকে আটক করেছে র‌্যাব-১১। এসময় তার মটর সাইকেলের এরার ফিল্টার থেকে উদ্ধার করা হয়েছে ১০ হাজার পিস ইয়াবা।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত মফিজুল ইসলাম(৩৯) নিজেকে সাংবাদিক পরিচয় দিতো। তার কাছে সংবাদপত্রের একটি পরিচয়পত্র পাওয়া গেছে। সে দিনাজপুর জেলার হাকিমপুর থানার সাধুরিয়া গ্রামের মোখলেছুর রহমানের ছেলে।
র‌্যাব-১১ সিপিসি-২ কম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, ‘ গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ ভোরে কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। দীর্ঘদিন যাবৎ জব্দকৃত মটর সাইকেলে করে সুদুর দিনাজপুর হতে কক্সবাজারে নিয়ে ইয়াবা বিক্রি করতো। সে মটর সাইকেলের এয়ার ফিল্টারের ভিতর লুকিয়ে ইয়াবা লোকিয়ে পরিবহন করতো। মুলত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দেয়ার জন্যই সে সাংবাদিকতাকে তার পেশার মূল হাতিয়ার হিসেবে ব্যবহার করতো।’

এসময় মাদক পরিবহন কাজে ব্যবহৃত মটর সাইকেলটিও জব্দ করা হয়। এই ঘটনায় কুমিল্লা সদর দক্ষিণ থানায় মামলা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে র‌্যাব।