সিসিটিভির ক্যাবল কেটে ও দেয়াল ভেঙ্গে ৫ ভরি স্বর্ণসহ ১২ লাখ টাকা লুট

 

কুমিল্লার চান্দিনা বাজারের ঘটনা

প্রতিনিধি।
কুমিল্লার চান্দিনা বাজারের একটি স্টেশনারি দোকানে সিসিটিভির ক্যাবল কেটে, দেয়াল ও গ্রিল ভেঙ্গে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এতে দোকানে থাকা ব্যবসায়ীর নগদ ১২ লাখ টাকা, ৫ ভরি স্বর্ণসহ ৩ লাখ টাকার মালামাল লুটে নেয় চোরচক্র।


চান্দিনা উপজেলা সদরের মধ্য বাজারের মেসার্স সাহা ট্রেডার্সে চুরির ঘটনা ঘটে। বৃহস্পতিবার সকালে দোকান খুলে এ ঘটনা দেখেন দোকানিরা।
জানা যায়, চোরের দল ওই দোকানের পিছনের দেয়াল ভেঙে দেয়ালের সাথে থাকা বাড়তি নিরাপত্তার গ্রিল কেটে দুইটি দরজা কেটে ভেতরে ঢুকে। দোকানে সিসিটিভি ক্যামেরা থাকলেও চুরির আগে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে ক্যামেরার ক্যাবল কেটে দিয়ে কৌশলে এ চুরি করে।
মেসার্স সাহা ট্রেডার্সের স্বত্বাধিকারী প্রশান্ত সাহা জানান,বুধবার রাত ৯টা দিকে দোকান বন্ধ করে তিনি বাড়ি যান। সকাল ৮টায় দোকানে এসে দোকান খুলে দেখেন, সব মালামাল এলোমেলো অবস্থায় পড়ে আছে। এ সময় তার ক্যাশ বাক্সও খোলামেলা অবস্থায় পাওয়া যায়। চোরের দল তার দোকানের ক্যাশ বাক্স থেকে নগদ ১২ লাখ টাকা ও পরিবারের এক সদস্যের বিয়ের জন্য রাখা ৫ ভরি স্বর্ণ নিয়ে গেছে বলে দাবি করেন তিনি।


চান্দিনা বাজার বনিক সমিতির সভাপতি এরশাদ আলী ভুইয়া বলেন, দুর্ধর্ষ চুরির ঘটনায় আমরা একটি জরুরি সভা ডেকেছি। আমরা এ চোর চক্র চিহ্নিত করতে পুলিশকে সহায়তা করবো।
চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) আহাম্মদ সনজুর মোরশেদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। চুরির ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।