সেই বৃদ্ধকে দেখতে হাসপাতালে বঙ্গবীর কাদের সিদ্দিকী

 প্রতিনিধি।।
চাঁন মিয়া (৮০) নামের সেই বৃদ্ধকে কুমিল্লার চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেখতে যান কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম।
বৃহস্পতিবার নেতাকর্মীদের সাথে নিয়ে হাসপাতালে যান তিনি। ওই অসুস্থ বৃদ্ধকে নিয়ে বিভিন্ন জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে বিষয়টি তাঁর নজরে আসে। তিনি ডাক্তারদের কাছ থেকে অসুস্থ রোগীর খোঁজ খবর নেন এবং চিকিৎসার জন্য নগদ অর্থ ও বস্ত্র তুলে দেন ওই ব্যক্তির হাতে।
এর আগে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে বঙ্গবীর কাদের সিদ্দিকীকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, উপজেলা নির্বাহী অফিসার তাপস শীল, পৌর মেয়র শওকত হোসেন ভূইয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরিফুর রহমান, থানা অফিসার ইন-চার্জ (ওসি) মো. সাহাবুদ্দীন খাঁন, কৃষক শ্রমিক জনতা লীগ সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম দেলোয়ার, সদস্য সৈয়দ মাহবুবুর রহমান পারভেজ, আবুল হোসেন, ফরিদ আহমেদ, যুব আন্দোলন সভাপতি হাবিবুন নবী সোহেল, যুব নেতা ইমরান জিসান, শাকিলুর রহমান শাকিল ও রাসেল মোহাম্মদ ডালিম প্রমুখ।
উল্লেখ্য, গত ৬ অক্টোবর ভোর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলার গোবিন্দপুর ফুটওভার ব্রিজের কাছে হুইল চেয়ারে বসা এক অসুস্থ বৃদ্ধকে দেখেন স্থানীয়রা। রোদ-বৃষ্টিতে টানা কয়েকদিন একই স্থানে দেখে খোঁজ নিতে শুরু করেন স্থানীয়রা। পরবর্তীতে জানতে পারেন গত ৫ অক্টোবর রাতে ওই বৃদ্ধের ছেলে হাসপাতাল থেকে বাড়ি নেয়ার কথা বলে ওই ফুটওভার ব্রিজের পাশে রেখে গেছেন। তারপর থেকে ছেলে এসে নিয়ে যাওয়ার অপেক্ষায় অসুস্থ ওই বৃদ্ধ। ওই বৃদ্ধের দেয়া তথ্য মতে তাঁর নাম চাঁন মিয়া, গ্রামের বাড়ি নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার ছয়ানী ইউনিয়নের নয়নপুর গ্রামে। ১৪ অক্টোবর রাতে চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনার বড়গোবিন্দপুর স্টেশনে গিয়ে ওই বৃদ্ধের মুখ থেকে এবং স্থানীয়দের কাছ থেকে বিস্তারিত শুনেন। তাকে নিজের গাড়ি যোগে হাসপাতালে নিয়ে আসেন ইউএনও তাপস শীল।
ইউএনও তাপস শীল জানান,তার দেয়া ঠিকানা যাছাই করা হয়েছে। তার সন্তানরা ঢাকায় থাকেন। চাঁন মিয়া কয়েক বছর আগে বাড়ি থেকে নিরুদ্দেশ হন। তার পরিবারের সাথে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।