‘স্বৈরাচারের সাথীদের কোলে নেবেন না’

আবদুল্লাহ আল মারুফ।।
কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান বলেছেন, সবাই বলছে শেখ হাসিনা দেশ থেকে পালিয়ে গেছে। কিন্তু তার প্রেতাত্মারা এখনও আছে না? সেই সন্ত্রাসীরা এখনও আছে না? এরা বিভিন্ন জায়গায়, বিএনপি, যুবদল, ছাত্রদল সেজে অপকর্ম করছে। আর সেই দোষ আমাদের ওপর চালানোর চেষ্টা করছে। আমরা মন্দির পাহারা দেই। আমাদের ছেলেরা কি মন্দির আক্রমণ করবে? কখনই না। মন্দির আক্রমণ করতে পারে আওয়ামী লীগ। আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেল ৪টায় কুমিল্লা টাউন হল মাঠে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির এই কেন্দ্রীয় নেতা।
বক্তব্যে বিএনপি নেতা শাহজাহান বলেন, এখনো যদি চাঁদাবাজি, রাহাজানি, লুটপাট হয়। ওই হাসিনার প্রেতাত্মারা নতুন বিএনপি সেজে এই কাজের চেষ্টা করবে। তাই আমাদের অনুরোধ থাকবে, যারা অতীতের স্বৈরাচারের সাথে ছিল আল্লাহর ওয়াস্তে আপনারা কেউ তাদের কোলে নিবেন না। তাদেরকে কেউ কাঁধে তুলবেন না।
তাই আমরা শপথ নেব কোনো গণতন্ত্র বিরোধী শক্তির সাথে আমাদের কোন আপস নাই। যারা জনগণকে হত্যা করেছে তাদের কোন রেহাই নেই। তাদের বিচার বাংলার মাটিতে আইন অনুযায়ী হবেই হবে। তাদেরকে কেউ রক্ষা করতে পারবে না।
এই বিএনপি নেতা বলেন, অনেকেই বিএনপির ক্ষতি করার চেষ্টা করেছে। আমাদের পার্শ্ববর্তী দেশ অনেক চেষ্টা করেছে ক্ষতিগ্রস্ত করার জন্য। কিন্তু আমরা মনে করি, বিএনপির বিরোধী একে অপরের বিরুদ্ধে না বলে আমরা যদি ঐক্যবদ্ধ থাকি আমাদের ক্ষতি করার শক্তি কারো নাই।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক আমিন-উর-রশিদ ইয়াছিন, দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিন, বিএনপির কুমিল্লা মহানগর আহ্বায়ক উৎবাতুল বারী আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা।