১৮ দিনেও উদ্ধার হয়নি হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক

আবদুল্লাহ আল মারুফ।।
কুমিল্লায় হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক ১৮ দিনেও উদ্ধার হয়নি। এই নবজাতক কুমিল্লা সদর উপজেলার বারোপাড়া এলাকার জসিম উদ্দীন ও আয়েশা বেগম দম্পতির সন্তান। জসিম উদ্দীন কুমিল্লা ইপিজেডের একটি কোম্পানির কর্মচারী। কুমিল্লা জেনারেল(সদর) হাসপাতাল থেকে সন্তান চুরি হওয়ার পর থেকে একটা সুখবরের আশায় থানা আর হাসপাতালে দৌড়াদৌড়ি করছেন। নিজের যত আত্মীয়স্বজন আছে সবাই খুঁজছে। এদিকে কান্না থামছে না নবজাতকের মায়ের।
পুলিশের একাধিক সূত্র বলছে, হাসপাতাল থেকে বের হয়ে ব্যবহৃত অটোরিকশাটির সন্ধান করেছে পুলিশ। পরে বিভিন্ন সড়কের সিসিটিভি ফুটেজ ব্যবহার করে পুলিশ ওই নারীর গন্তব্যের কাছাকাছি গিয়েছে। তবে তদন্তের স্বার্থে পরের গন্তব্য সম্পর্কে কোন তথ্য জানায়নি সূত্রটি।
কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান বলেন, পুলিশের একাধিক কর্মকর্তা বিষয়টি নিয়ে কাজ করছেন। পুরো বিষয়টি সিসিটিভি নির্ভর। সিসিটিভি ফুটেজ দেখে পুরো কাজটা করতে হচ্ছে। তাই সময় লাগছে। তবে শিগগিরই সুখবর আসবে।
উল্লেখ্য- কুমিল্লা জেনারেল হাসপাতালে গত ৯ আগস্ট জসিম উদ্দীনের স্ত্রী মেয়ে সন্তানের জন্ম দেন। ১৩ আগস্ট চিকিৎসক দেখানোর জন্য তার শাশুড়ি টিকিট কাউন্টারে আসেন। এখানে একজন মহিলা তার শাশুড়িকে বলেন- তিনি টিকিট কেটে দিবেন। নবজাতককে তার নিকট দেয়ার জন্য। ওই নারীর কোলে নবজাতককে দিলে তিনি পালিয়ে যান।