৬২ মামলা নিয়ে এগিয়ে শওকত মাহমুদ

 প্রতিনিধি।।
বিএনপির বহিষ্কৃত নেতা ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের স্বতন্ত্র প্রার্থী। জেলার ৭৩জন প্রার্থীর মধ্যে মামলায় তিনি সবার থেকে এগিয়ে আছেন বলে জানা গেছে।
হলফনামায় দেখা গেছে, হাফ সেঞ্চুরির বেশি মামলা আছে সাবেক এই বিএনপি নেতার বিরুদ্ধে। হলফনামার প্রথম পৃষ্ঠা থেকে শুরু হয়ে টানা আট পৃষ্ঠায় ৬২ মামলার উল্লেখ রয়েছে। যার বেশিরভাগ বিস্ফোরক উপাদানাবলী দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে। যা ঢাকা, কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে দায়ের করা। যার প্রত্যেকটি চলমান বলে উল্লেখ করেছেন তিনি। বহিষ্কৃত হয়ে নির্বাচনে অংশ নেয়া বিএনপির সাবেক নেতাদের মধ্যে শওকত মাহমুদ একজন। তিনি ব্রাহ্মণপাড়া উপজেলার মালাপাড়া এলাকার আব্দুল আজিজের ছেলে।
তার হলফনামা সূত্রে জানা গেছে, চাকুরি করে এই প্রার্থী বাৎসরিক আয় করেন চার লাখ টাকা। এছাড়াও একটি প্রাইভেট কারসহ অস্থাবর সম্পত্তি আছে ১৭ লাখ টাকার। স্থাবর কোন সম্পত্তি নেই এই প্রার্থীর। তার স্ত্রীর নামে আছে ১০ ভরি স্বর্ণসহ নয় লাখ টাকার অস্থাবর সম্পত্তি। তার স্ত্রীরও কোন স্থাবর সম্পত্তি নেই। এই ছাড়াও তাদের কোন ঋণও নেই।
উল্লেখ্য-কুমিল্লা-৫ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য আবুল হাসেম খান।