৭০শতাংশ নম্বর ছাড়া পদোন্নতি নয়:ঢাবি ভিসি 

মাহফুজ নান্টু।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন শিক্ষকদের প্রভাষক থেকে পরবর্তী পদোন্নতির জন্য প্রশিক্ষণ নিতে হবে এবং বাধ্যতামূলক ৭০‰ নম্বর না পেলে পদোন্নতি দেয়া হবে না। বছরে দুইবার এই প্রশিক্ষণ হবে বলে সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে।
প্রথম বারের মত ঢাকা বিশ্ববিদ্যালয়ের  শিক্ষকদের ১৪দিনব্যাপী ফাউন্ডেশন কোর্স  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কোয়ালিটি অ্যাসুরেন্স কমিটি (কিউএসি) চেয়ারম্যান
প্রফেসর ড. আ স ম মাসুদ কামাল এসব কথা বলেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি  এর উদ্যোগে শুক্রবার (২৪ জুন)  সকালে কুমিল্লা বার্ডের ময়নামতি অডিটরিয়ামে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।
এ সময় বুনিয়াদি প্রশিক্ষণে অংশগ্রহণকারী  নবীন শিক্ষকদের উদ্দেশ্য উপাচার্য আরো  বলেন, যারা আজ প্রশিক্ষণে অংশগ্রহণ করেছো মনোযোগ দিয়ে প্রশিক্ষণ নিয়ো।  কারণ এদেশের মানুষের টাকায় তোমাদের প্রশিক্ষণ হচ্ছে। এসব প্রশিক্ষণে অনেক অর্থ ব্যয় হয়। একবারই যেন প্রশিক্ষণ শেষ হয়। দ্বিতীয় বার যেন প্রশিক্ষণে অংশ নিতে না হয়।
প্রশিক্ষণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য (প্রশাসন) প্রফেসর ড. মুহাম্মদ সামাদ,ঢাকা  বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য(সংস্কৃতি)  প্রফেসর ড.শীতেষ চন্দ্র বাচার,  ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ  প্রফেসর  মমতাজ উদ্দিন আহমেদ, কুমিল্লা  বার্ডের  মহাপরিচালক সাইফুদ্দিন আহমেদসহ অনেকে।
শুভেচ্ছা বক্তব্য রাখেন  ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি পরিচালক প্রফেসর ড. শবিতা রেজওয়ান রহমান।
মুখ্য বক্তার বক্তব্য রাখেন   বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশন (ইউজিসি) প্রফেসর ড. হাসিনা খান,ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত  প্রফেসর ড.  এ কে আজাদ চৌধুরী।
উক্ত  ১৪দিন ব্যাপী প্রশিক্ষণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের  ৪৮টি ডিপার্টমেন্ট থেকে ৫৮ নবীন শিক্ষক অংশ নেন।