কুমিল্লায় খালি হচ্ছে করোনা ইউনিটের শয্যা

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লায় করোনায় আক্রান্তের হার কমার সাথে সাথে খালি হচ্ছে হাসপাতালের করোনা ইউনিটের শয্যা সংখ্যাও। গত এক সপ্তাহ পূর্বেও রোগীদের ভিড়ে যেখানে নাস্তানাবুদ অবস্থার মধ্যে পড়তে হয়েছে জেলা স্বাস্থ্য বিভাগকে, সেখানে কিছুটা স্বস্তিকর অবস্থায় আছেন তারা।

কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, জেলায় সরকারি-বেসরকারি হাসপাতাল মিলিয়ে করোনায় আক্রান্তদের জন্য ৮৫০টি শয্যা আছে। শুক্রবার সর্বশেষ তথ্যানুযায়ী ওই সকল শয্যার ২০০টিতেই রোগী ভর্তি নেই। এ সংখ্যা আরও কমে আসার সম্ভাবনা রয়েছে।

সূত্র জানায়, গত এক সপ্তাহে কুমিল্লায় করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৭৭৬ জনের। আক্রান্তের হার ছিল ২৭ দশমিক তিন এক শতাংশ। মারা যান ৫৬জন। এর আগের সপ্তাহে করোনা শনাক্ত হয় পাঁচ হাজার ৪৪৯জনের। আক্রান্তের হার ছিল ৩৪দশমিক আট শতাংশ। মারা যান ৭৫জন। কুমিল্লায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৫৬৩জন। সুস্থ হয়েছেন ২১ হাজার ১৪০জন। মারা গেছেন ৮৪২জন।

কুমিল্লার সিভিল সার্জন মীর মোবারক হোসেন বলেন, গত দুই মাস কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে গেছে কুমিল্লা। লকডাউন বাস্তবায়ন, অনেকে ভ্যাকসিনেশনের আওতায় চলে আসা ও স্বাস্থ্যবিধি মানার কারণে সংক্রমণ কমে আসছে। হাসপাতালগুলোতে ধীরে ধীরে শয্যা খালি হচ্ছে।