`আগামীর সুন্দর বাংলাদেশের জন্য সুস্থ শিশুর বিকল্প নেই’

 

 প্রতিনিধি।।
কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র তাহসিন বাহার সূচনা বলেন, আগামীর সুন্দর বাংলাদেশের জন্য সুস্থ শিশুর বিকল্প নেই। পুষ্টিহীন শিশু নানা রোগে আক্রান্ত হতে পারে। তাই আমাদের এই ক্যাম্পেইনকে সফল করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ নেতৃত্বে দেশের স্বাস্থ্য খাত এগিয়ে গেছে। সুস্থ নাগরিক তৈরির মাধ্যমে আশা করি আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণেও সফল হবো।
ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই সব কথা বলেন। বৃহস্পতিবার সিটি করপোরেশনের মিলনায়তনে এই সম্মেলনের আয়োজন করা হয়।
সম্মেলনে জানানো হয়, কুমিল্লা নগরীর ৬ থেকে ১১ মাস বয়সী ৭ হাজার ৮২৫ জন শিশুকে নীল ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯মাস বয়সের ৪৭ হাজার ৩৬৬ জন শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে। কুমিল্লা সিটি কর্পোরেশনের ১০৯ টি কেন্দ্র এই ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। খালি পেটে কোন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল দেয়া হবে না। ক্যাম্পেইনের সহযোগী থাকবেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, আরবান প্রাইমারি হেলথ কেয়ার প্রজেক্ট, সূর্যের হাসি ক্লিনিক, রোটারী ক্লাব ও জাগ্রত মানবিকতা। আরো বক্তব্য রাখেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ছামছুল আলম,প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মো, আবু সায়েম ভুইয়া ও স্বাস্থ্য কর্মকর্তা ডা. চন্দনা রানী দেবনাথ প্রমুখ।