নবীনগরে ওসি, ইউএনও বদলী

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে এক দিনের ব্যবধানে থানার ওসি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বদলী করা হয়েছে। বিষয়টি নিয়ে জনমনে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এবং পুলিশ সদর দপ্তর থেকে থানার ওসিকে বদলী করা হয়। তবে ইউএনও’র স্থলাভিষিক্তে একজন যোগদান করলেও যোগদান করেননি নতুন ওসি।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম এবং নবীনগর থানার পরিদর্শক (ওসি) প্রভাষ চন্দ্র ধরকে পৃথক আদেশে বদলী করা হয়েছে। বৃহস্পতিবার) ২৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ের অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহা স্বাক্ষরিত এক আদেশে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুমকে লক্ষ্মীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলী করেন। তার স্থলে নবীনগর উপজেলায় নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলী করা হয়েছে একরামুল সিদ্দিককে। নবাগত ইউএনও একরামুল সিদ্দিক বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগদানকৃত ছিলেন।
অপরদিকে এর মাত্র একদিন আগে বুধবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে পুলিশ সদর দপ্তরের এক আদেশে নবীনগর থানার পরিদর্শক (ওসি) প্রভাষ চন্দ্র ধরকে ইণ্ডাস্ট্রিয়াল পুলিশে বদলী করা হয়েছে। ওই আদেশে উল্লেখ্য করা হয়, বাংলাদেশ নির্বাচন কমিশনের চিঠির প্রেক্ষিতে বিভাগীয় সম্মতিক্রমে তাকে বদলী করা হয়েছে। তবে নবীনগর থানায় ওসি হিসেবে প্রভাষ চন্দ্র ধর’র স্থলে ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেল পর্যন্ত কাউকে বদলী করা হয়নি। এদিকে মাত্র এক দিনের ব্যবধানে উপজেলার শীর্ষস্থানীয় দুই কর্মকর্তাকে বদলীর ঘটনায় স্থানীয় সচেতন মহলে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমও বেশ সরব হয়ে ওঠেছে