ভারতের পালানোর সময় চেয়ারম্যান টুটুলের ভাই আটক

প্রতিনিধি।।
ভারতের পালানোর সময় কুমিল্লার এক আওয়ামী লীগ নেতা মো. জহিরুল ইসলাম (৪৫)বিজিবির হাতে ধরা পড়েছেন। ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার সুতারমোড়া এলাকায় তাকে আটক করে বিজিবি। সোমবার বিজিবি তাকে কুমল্লিা কোতোয়ালী মডেল থানায় সোপর্দ করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন ৬০ বিজিবির অধিনায়ক এ এম জাবের বিন জব্বার। গ্রেফতার ওই আওয়ামী লীগ নেতা কুমিল্লা সদর উপজেলার চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুলের চাচাতো ভাই ও উপজেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক । তিনি কুমিল্লার আদর্শ সদর উপজেলার ধর্মপুর এলাকার মৃত আব্দুল বারেকের ছেলে।
অধিনায়ক এ এম জাবের বিন জব্বার জানান, রবিবার (২২ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০ টায় সীমান্ত পিলার ২০২৯/এম এর কাছে সুতারমোড়া এলাকায় ঘোরাফেরা করার সময় তাকে গ্রেফতার করা হয়। তখন তাকে আটক করার পর বিজিবি জিজ্ঞাসাবাদ করলে তিনি বিভ্রান্তিমূলক তথ্য দেন। পরে তার পরিচয় নিশ্চিত হওয়া যায়।
স্থানীয় সূত্রে জানা গেছে, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের দমনে তিনি সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছিলেন। এছাড়াও আন্দোলনে কুমিল্লা শহরতলীর ধর্মপুর এলাকায় অবস্থান করা কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সে মেস ও বাসা থেকে বের হতে দিতেন না। এছাড়াও তার বিরুদ্ধে ধর্মপুর রেলগেট এলাকায় জায়গা দখল ও অস্ত্রের মহড়ায় নেতৃত্ব দেয়ার অভিযোগ রয়েছে।
থানা সূত্রে জানা গেছে, তার নামে মামলা বিভিন্ন ধারায় ০৪টি মামলা রয়েছে।