‘জুলাই বিপ্লবের অন্যতম নায়ক শহীদ আবরার’

আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা  ও দোয়া
প্রতিনিধি।।
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িৎ প্রকৌশল বিভাগের শিক্ষার্থী আবরার ফাহাদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মহফিলের আয়োজন করে ইসলামী ছাত্রশিবির কুমিল্লা মহানগর শাখা।
সোমবার আয়োজিত দোয়া ও আলোচনা সভায় কুমিল্লা মহানগর ছাত্রশিবিরের সভাপতি নোমান হোসেন নয়নের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. ইয়াছিন আরাফাত। আলোচনা শেষে আবরার ফাহাদসহ জুলাই বিপ্লবের সব শহীদ ও তাদের পরিবারের জন্য দোয়া ও মোনাজাত করা হয়।


ইয়াছিন আরাফাত বলেন, ভারতীয় আধিপত্যবাদ ও ফ্যাসিবাদের বিরুদ্ধে কথা বলার ফলে শিবির ট্যাগ দিয়ে ফ্যাসিবাদের সন্ত্রাসী বাহিনী ছাত্রলীগ রাতভর নির্যাতনে শহীদ হন আবরার ফাহাদ। দুঃশাসন, নির্যাতন, নিপীড়নের মাধ্যমে আমাদের এই জাতিকে নিঃশেষ করা হয়েছে। এর ফলেই আধিপত্যবাদ ও ফ্যাসিবাদ বিরোধী চেতনা ক্রমশ বৃদ্ধি পেয়েছে এবং নিপীড়নের বিরুদ্ধে মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। তারই বহিঃপ্রকাশ আজকের নতুন বাংলাদেশ। ধারাবাহিক অনেক ঘটনার মধ্য দিয়েই জুলাই বিপ্লবের প্রেক্ষাপট তৈরি হয়েছে। এর অন্যতম নায়ক শহীদ আবরার ফাহাদ। শুধু তাই নয় জামায়াতের নেতৃবৃন্দকে ফাঁসি দিয়েছে মুলত তাদের ভারতীয় আধিপত্যবাদ ও ফ্যাসিবাদ কায়েম করার জন্য। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রশিবির শাখার সেক্রেটারি হাছান আহমেদ, অফিস সম্পাদক নাজমুল হাসান পঞ্চয়েত হোসাইনসহ অন্যান্য নেতারা।