পিকাপ ভ্যান থেকে ছিটকে চাকার নিচে পড়ে শিক্ষার্থী নিহত

হাসিবুল ইসলাম সজিব।।

বরুড়ায় পিকাপ ভ্যান থেকে ছিটকে চাকার নিচে পড়ে সপ্তম শ্রেণীর মো. সাকিবুল ইসলাম শামীম (১২) নামের এক শিক্ষার্থী নিহত হয়েছেন। সোমবার (৭ অক্টোবর) বিকালে উপজেলার দেওড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

সাকিবুল ইসলাম শামীম আড্ডা গ্রামের আমিন বাড়ির জালাল মিয়ার একমাত্র ছেলে । আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর শিক্ষার্থী ছিলেন নিহত শামীম।

একমাত্র ছেলেকে হারিয়ে জালাল মিয়া দিশেহারা হয়ে পড়েছেন।

জানা যায়, সোমবার গ্রীষ্মকালীন ফাইনাল খেলা দেখতে বরুড়া তলাগ্রাম হাই স্কুল যায় শামীম। খেলা দেখে বাড়ি ফেরার উদ্দেশ্যে পিকাপ ভ্যানে উঠে । দেওড়া গ্রামের দাদা ভাই মার্কেটের মোড়ে গেলে গাড়ি ঘুরানোর সময় শামীম পিকাপ ভ্যান থেকে ছিটকে পড়ে চাকার নিচে চলে যায়।  মাথায় ও বুকে প্রচন্ড আঘাত পায়। সাথে থাকা বন্ধুরা তাকে উদ্ধার করে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তার পরিস্থিতির অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়। জরুরি বিভাগে থাকা কর্তব্যরত চিকিৎসক শামীমকে দেখে মৃত ঘোষণা করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবদুল ওয়াদুদ বলেন, শামীম পড়ালেখায় খুব ভালো ছিলেন।  খবর শুনে তার বাড়িতে ছুটে গিয়েছি।

মাধ্যমিক শিক্ষা অফিসার রতন কুমার সাহা বলেন, আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর শিক্ষার্থীর নিহতের খবর শুনেছি। এটা খুব দুঃখজনক ।

উপজেলা নির্বাহী অফিসার নু এমং মারমা মং বলেন,শিক্ষার্থীরা তাদের বিদ্যালয়ের কাউকে কিছু না জানিয়ে বরুড়ায় খেলা দেখতে এসেছে। ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। পরিবার থেকে আইনী সোয়তা চাইলে আমরা তাদেরকে সর্বোচ্চ সহায়তা প্রদান করবো। কালকে উপজেলা প্রশাসনের পক্ষে তাদের পরিবারকে দেখতে যাবো।

বরুড়া থানায় অফিসার ইনচার্জ (ওসি) কাজী নাজমুল হক জানান,বিকেলে আড্ডা গ্রামে দুর্ঘটনা হয়ে ৭ম শ্রেণির একজন শিক্ষার্থী নিহত হয়েছে বলে শুনেছি। এখন পর্যন্ত লিখিত ভাবে কেউ অভিযোগ করেননি। অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ।