বন্যায় ক্ষতিগ্রস্ত হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

ফারুক আল শারাহ:
কুমিল্লার লাকসাম ও মনোহরগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার দুস্থ, অসহায় পরিবারের মধ্যে অস্ট্রেলিয়ার দাতা সংস্থা সাদাকা ওয়েলফেয়ার ফান্ডের  সহায়তায় এবং মানবিক সংগঠন ছওয়াব বাংলাদেশের উদ্যোগে চাল, ডাল, ময়দা, তেলসহ ১২টি পণ্যের ২৫ কেজির ফুডপ্যাক বিতরণ করা হয়েছে। ফুডপ্যাকের সঙ্গে বিশুদ্ধ পানি সংগ্রহের জন্য একটি বালতিও উপহার দেয়া হয়েছে। প্রতিটি ফুডপ্যাকের মূল্য প্রায় ৪ হাজার টাকা।
২৫ অক্টোবর (শুক্রবার) সকালে লাকসাম সরকারি পাইলট হাইস্কুল মাঠে এবং বিকেলে মনোহরগঞ্জের বিপুলাসার আহম্মদ উল্লাহ ইচ্চ বিদ্যালয় মাঠে ফুডপ্যাক বিতরণ করা হয়। ছওয়াব ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অস্ট্রেলিয়ার দাতা সংস্থা সাদাকা ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ম্যানেজিং ডিরেক্টর জসকুন উনাল, তাঁর ছেলে ইউসুফ উনাল, ডিরেক্টর আব্দুর রহমান, ছওয়াব ফাউন্ডেশনের চেয়ারম্যান এস.এম রাশেদুজ্জামান, পরিচালক (অপারেশন) আফতাবুজ্জামান, প্রোগ্রাম ম্যানেজার মোহাম্মদ লোকমান হোসেন তালুকদার, ডেপুটি ম্যানেজার খোরশেদ আলম, এসিস্ট্যান্ট ম্যানেজার আবু সাঈদ মোল্লা, সিনিয়র অফিসার তুহিন মাহমুদ, সমাজসেবক ও রাজনীতিবিদ অধ্যাপক মো. রেজাউল করিম, অ্যাডভোকেট বদিউল আলম সুজন, বিশিষ্ট শিক্ষাবিদ আবুল বাশার, আসাদুজ্জামান ভুট্টু, আব্দুর রব ফারুকী, শহিদুল ইসলাম প্রমুখ।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাদাকা ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ম্যানেজিং ডিরেক্টর জসকুন উনাল বলেন, মানুষের কল্যাণে আমরা সর্বদা নিয়োজিত। মানুষের জন্য কাজ করতে এবং তাদের পাশে থাকতে আমাদের ভালো লাগে। বিশেষ করে বাংলাদেশের মানুষকে আমরা অনেক ভালোবাসি। এদেশের মানুষগুলো যেন আমার হৃদয়ে মিশে আছে। আমরা বাংলাদেশের নেত্রকোনা, বরিশাল এবং কুমিল্লা জেলাসহ অনেক জেলায় বন্যার শুরু থেকে ছওয়ার ফাউন্ডেশনের মাধ্যমে নগদ টাকা এবং খাদ্য সহায়তা দিয়ে আসছি। আমাদের আরও বিভিন্ন পরিকল্পনা রয়েছে। বাংলাদেশের অসহায় মানুষের জন্য আবাসন নির্মাণ করতে চাই। বাংলাদেশের মানুষ যেন ভালোভাবে বসবাস করতে পারে, ভালো থাকতে পারে সেই লক্ষ্যে আমরা কাজ করছি। সেই জন্য আপনাদের সকলের সহযোগিতা আমাদের খুব প্রয়োজন।