অটোরিকশা থেকে মাল্টা ফেলে লুট করতো সোনার চেইন!

প্রতিনিধি।।
সিএনজি অটোরিকশায় যাত্রী সেজে বসতেন চারজনের একটি দল। সামনে চালক ও তার পাশে দুজন। পেছনে আরও একজন। টার্গেট গলায় সোনার চেইন ও কানে দুল পরা নারী। রিকশাতে এমন নারীদের যেকোন স্থানে যাবে বলে উঠিয়ে নিতো। মাঝ রাস্তায় ঘটতো অঘটন। হঠাৎ অটোরিকশা থেকে ফেলে দিত হাতে থাকা মাল্টা। পরে ওই যাত্রীকে বলতো মাল্টা উঠাতে। মাল্টা উঠাতে গেলেই টান দিয়ে নিয়ে নিতো সোনার চেইন বা কানের দুল। এতেও কাজ না হলে কৌশলে খাওয়াতো চেতনানাশক কোক। কোক থেরাপিতে ব্যর্থ হলে সরাসরি নাকে মলম লাগিয়ে সব কিছু লুটে নিত চক্রটি। চক্রের ছয় সদস্যকে গ্রেফতারের পর বেরিয়ে আসে এমন চাঞ্চল্যকর তথ্য। রবিবার এ তথ্য নিশ্চিত করেন বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন।
কুমিল্লার বরুড়া উপজেলার তলাগ্রাম এলাকার ভাউয়াল বাড়ির পাশ থেকে অটোরিকশাসহ ওই চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করে বরুড়া থানা পুলিশ। তারা হলেন, রাসেল (২৭), মোসাঃ সেলিনা আক্তার ওরফে শিল্পী (৪৫), মোঃ লিটন মিয়া (২৩), মোঃ সুমন (৩০), মোঃ মারুফ ওরফে আশিক (৩১) ও সুমাইয়া ওরফে শিউলী (১৯)। গ্রেফতার মোঃ মারুফ ওরফে আশিকের (৩১) বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এসময় তাদের কাছ থেকে একটি অটোরিকশা, ছয় পিস মাল্টা ও বিভিন্ন ধরনের চেতনানাশক দ্রব্য উদ্ধার করা হয়।
এ বিষয়ে বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বলেন, গ্রেফতারের পর তাদের বরাতে এসব তথ্য বেরিয়ে আসে। শুধু স্বর্ণের চেইন বা কানের দুল নয়। তারা যেসময় যেই সুযোগ পেতো তাই নিয়ে নিতো। মলম লাগিয়ে মানুষকে অজ্ঞান করে এসব কাজ করতো। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের পর তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।