ভিক্টোরিয়া অর্থনীতি বিভাগের ক্রিকেটে চ্যাম্পিয়ন প্রথম বর্ষ

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ অর্থনীতি বিভাগের আন্তঃবর্ষ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। টুর্নামেন্টে তৃতীয় বর্ষ দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে প্রথম বর্ষ দল।
সোমবার ভিক্টোরিয়া সরকারি কলেজ  মাঠে টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।
খেলায়  প্রধান অতিথি  ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান, বিশেষ অতিথি  ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী।
সভাপতিত্ব করেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো. আবদুল মজিদ। এছাড়াও অর্থনীতি বিভাগের শিক্ষক এবং কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 দীর্ঘ ১ মাসের এই আয়োজনে অর্থনীতি বিভাগের পাঁচটি দল অংশ গ্রহণ করে।
লিগ পর্ব শেষে ফাইনালে অংশগ্রহণ করেন টিম অ্যাডাম স্মিথ (প্রথম বর্ষ)  বনাম টিম ডেভিড রিকার্ডো (তৃতীয় বর্ষ)। ম্যাচটিতে টিম অ্যাডাম স্মিথ প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে নির্ধারিত ১২ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করেন। জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ৭৮ রান সংগ্রহ করেন। ম্যাচটিতে টিম অ্যাডম স্মিথ ৯৫ রানে জয় লাভ করেন। প্লেয়ার অব দ্য ফাইনাল নির্বাচিত হয়েছেন সাইফুল্লাহ পারভেজ (১ম বর্ষ)। তার সংগ্রহ ৫৬ রান এবং ১ উইকেট। পুরো ট্যুর্নামেন্ট এ ভালো খেলার মাধ্যমে প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হয়েছেন রাইসুল ইসলাম (১ম বর্ষ)। তার ব্যাক্তিগত সংগ্রহ ৯৮ রান এবং ১৫ উইকেট সংগ্রহ করেন। ট্যুর্নামেন্ট’টিতে সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হয়েছেন হয়েছেন ওবায়দ উল্লাহ (১ম বর্ষ)। তার ব্যক্তিগত সংগ্রহ ৬৬ রান এবং ১২ উইকেট। টুর্নামেন্ট এ সর্বোচ্চ রান সংগ্রাহক নির্বাচিত হয়েছেন ফয়সাল (তৃতীয় বর্ষ)। তার ব্যক্তিগত সংগ্রহ ১৩৫ রান। ট্যুর্মামেন্টে সেরা উইকেট সংগ্রাহক নির্বাচিত হয়েছেন তোহা (তৃতীয় বর্ষ)। তার সংগ্রহ ১৬ উইকেট। -প্রেস বিজ্ঞপ্তি।