মৃত্যুদণ্ডের সাজা শুনে পালানোর সময় দুই আসামি গ্রেফতার

 

যুবলীগ নেতা জামাল উদ্দিন হত্যা মামলা

 প্রতিনিধি।।
যুবলীগ নেতা জামাল উদ্দিন হত্যা মামলায় মৃত্যুদ-ের সাজা শুনে পালানোর সময় দুই আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। সোমবার (১৩ মে) কুমিল্লা থেকে পালানোর সময় তাদেরকে গ্রেফতার করা হয়। রবিবার কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার যুবলীগ নেতা জামাল উদ্দিন হত্যা মামলার রায় ঘোষণা করা হয়। এসময় ৯জনকে মৃত্যুদ- ও ৯ জনকে যাবজ্জীবন কারাদ-সহ ৫০ হাজার অর্থদ- দেয়া হয়। র‌্যাব-১১ এর উপ-পরিচালক মাহমুদুল হাসান সোমবার এসব তথ্য জানিয়েছেন।
গ্রেফতার করা হয়, চৌদ্দগ্রামের শিলরী গ্রামের তাজুল ইসলামের ছেলে মো. খন্দকার মফিজুর রহমান (৫২) ও আলকরা গ্রামের নজির আহম্মদের ছেলে মোঃ রেজাউল করিম বাবলু (৪২)।
র‌্যাব-১১ এর উপ-পরিচালক মাহমুদুল হাসান জানান, ২০১৬ সালের ৮ জানুয়ারি রাতে কুমিল্লার চৌদ্দগ্রামে যুবলীগ নেতা জামাল উদ্দিনকে নৃশংসভাবে হত্যার ঘটনা ঘটে। এ ঘটনায় ভিকটিমের বড় বোন বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার এজাহার থেকে জানা যায়, সাবেক ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন বাচ্চু নির্বাচিত হয়ে সাধারণ জনগণের উপর অত্যাচার, অপকর্ম, চাঁদাবাজিসহ নানা অপরাধমূলক কর্মকা- শুরু করেন। জামাল উদ্দিন তার বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেন। এতে ভিকটিমের সাথে প্রধান আসামি ইসমাইল হোসেন বাচ্চুর শত্রুতা সৃষ্টি হয়। পরবর্তীতে আসামিরা ২/৩ বার তাকে হত্যার চেষ্টা করেন। পরে পূর্ব পরিকল্পিতভাবে আলকরা ইউনিয়ন যুবলীগের সভাপতি জামাল উদ্দিনকে ডেকে নিয়ে চৌদ্দগ্রাম পদুয়ার রাস্তার মাথায় প্রথমে গুলি করে এবং পরে ধারালো অস্ত্র দিয়ে জবাই করে।