‘অডিটের নামে হয়রানি করবেন না’

 

কুমিল্লায় সেরা করদাতাদের সম্মাননা

অফিস রিপোর্টার।।
কর অঞ্চল -কুমিল্লা অফিস কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর জেলা এবং কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকার ৪৯জন করদাতা এবং একজন ট্যাক্স কার্ডধারীসহ মোট ৫০ জনকে সম্মাননা প্রদান করেছে। বুধবার কুমিল্লা কর ভবন প্রাঙ্গণে সর্বোচ্চ, দীর্ঘমেয়াদী, মহিলা ও তরুণ ক্যাটাগরিতে করদাতাদের সম্মাননা দেয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, কুমিল্লার কমিশনার খালেদ মোহাম্মাদ আবু হোসেন। কর অঞ্চল- কুমিল্লার কমিশনার খন্দকার খুরশীদ কামালের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন কর আইনজীবী সমিতি, কুমিল্লা’র সাধারণ সম্পাদক মোঃ ইরফানুল হাসান। স্বাগত বক্তব্য রাখেন যুগ্ম কর কমিশনার ফারজানা নাজনীন।
অনুষ্ঠানে করদাতারা বলেন, দেশের সমৃদ্ধিতে ভূমিকা রাখছে করদাতারা। তাদের অনুপ্রাণিত করতে হবে। অডিটের নামে হয়রানি না করার আহবানও জানান তারা।
ব্যবসায়ী নেতা শাহ মো: আলমগীর খান বলেন,আমার পরিবার ৭০বছর ধরে কর দেয়। ৭০ বছর পর সম্মাননা পেয়েছি। এই মূল্যায়নের জন্য কর কর্মকর্তাদের ধন্যবাদ জানাই।
কর অঞ্চল- কুমিল্লার কমিশনার খন্দকার খুরশীদ কামাল বলেন, করদাতারা ছাড়া আমাদের কোন অস্তিত্বই থাকে না। কেউ হয়রানি করলে আমাদের জানাবেন। আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।

জানা যায়, কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকা থেকে সর্বোচ্চ করদাতার সম্মাননা পেয়েছেন সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, এ কে সামাদ সাগর, ডা: দিলীপ কুমার রায়। দীর্ঘ সময় কর প্রদানকারী হিসেবে ব্যবসায়ী নেতা শাহ মো: আলমগীর খান, ডা: মো: বদরুল আলম। সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা করদাতা হিসেবে নাছিমা আক্তার চৌধুরী এবং ৪০ বছরের নিচে তরুণ করদাতার সম্মাননা প্রাপ্ত হয়েছেন মো: আবুল কাশেম পাটোয়ারী। কুমিল্লা জেলা থেকে সর্বোচ্চ করদাতার সম্মাননা পেয়েছেন মো: কামরুজ্জামান ভূইয়া, মো: খোরশেদ আলম, মো: শরফরাজ হাসান। দীর্ঘ সময় কর প্রদানকারী হিসেবে হাজী মো: জানু মিয়া, মো: আবদুস ছাত্তার। সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা করদাতা হিসেবে জেসমিন আক্তার এবং ৪০ বছরের নিচে তরুণ করদাতার সম্মাননা লাভ করেছেন সাইফুর রহমান।