অসমাপ্ত আত্মজীবনী নিয়ে কুইজ প্রতিযোগিতা

আমোদ রিপোর্ট।।
উপজেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাধীন লোলবাড়িয়া উচ্চ বিদ্যালয় ও লোলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অসমাপ্ত আত্মজীবনী এর উপর কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় লোলবাড়িয়া উচ্চ বিদ্যালয় ও লোলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির প্রায় ৫০০ শিক্ষার্থী অংশগ্রহণ করেছে।
অনুষ্ঠানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক চৌধুরী ইমরুল হাসান মাদক কুফল সম্পর্কে আলোচনা করেন এবং মাদকমুক্ত শিক্ষাজীবন গড়ে তোলার বিষয়ে শিক্ষার্থীদের সচেতন থাকার পরামর্শ দেন।
প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার জনাব শুভাশিস ঘোষ শিক্ষার্থীদের ধুমপান ও মাদক বিরোধী শপথ পাঠ করান। পরে তিনি শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে রচিত অসমাপ্ত আত্মজীবনীর বইয়ের উপর কুইজ প্রতিযোগিতা পরিচালনা করেন।
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জানান তার স্কুলের প্রায় ১০০ ছাত্রছাত্রী অসমাপ্ত আত্মজীবনী গ্রন্থটি পড়ছে। অন্যদিকে লোলবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান তার স্কুলের ৪০০ শিক্ষার্থী অসমাপ্ত আত্মজীবনী গ্রন্থটি পড়ে সমাপ্ত করেছে। এছাড়াও নতুন করে আরও ১৫০ জন শিক্ষার্থীকে গ্রন্থটি পড়া শুরু করেছে।
কুইজ প্রতিযোগিতায় ১০০ জন শিক্ষার্থীকে পুরুস্কৃত করা হয়। কুইজ প্রতিযোগিতা অংশ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে বই পড়া এবং বঙ্গবন্ধুকে জানার আগ্রহ বৃদ্ধি পাবে বলে আশা করেন আয়োজকরা।