অস্ত্রের মহড়া ও ভীতি প্রদর্শনের অভিযোগ সীমার

প্রতিনিধি।।
কুমিল্লা-৬ সদর আসনের নৌকার প্রার্থী আ.ক.ম বাহাউদ্দিন বাহারের কিছু সহযোগী, কয়েকজন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সিটি করপোরেশনের কাউন্সিলরদের বিরুদ্ধে প্রকাশ্যে অস্ত্রের মহড়া দিয়ে ভীতি প্রদর্শন করছেন,এমন অভিযোগ তুলেছেন ওই আসনের স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের আঞ্জুম সুলতানা সীমা। সে সাথে শোকজের পরও কাউন্সিলররা সুবিধাভোগীদের ভাতার কার্ড আটকে রেখেছেন বলে দাবি করেছেন তিনি। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) কুমিল্লা মডার্ন কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।
সংবাদ সম্মেলনে সীমা বলেন, কুমিল্লার সনাতন ধর্মাবলম্বীরা ভয়ের মধ্যে আছে। তাদের ফোন করে, বাড়ি বাড়ি গিয়ে ধমক দেওয়া হচ্ছে। ভোটের আগে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মীদের হিংস্রতা বাড়তে পারে। কর্তৃপক্ষকে তাদের নিরাপত্তা বিধান ও ভোট কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট প্রদানে প্রশাসনের সহায়তা কামনা করছি। নির্বাচনে সম্ভাব্য বাধাদানকারীদের অবৈধ অস্ত্র উদ্ধারের জোর দাবি জানাচ্ছি।
তিনি বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী টাকা ঢালছেন। তিনি ভোটারদের টাকা দিয়ে কেনার চেষ্টা করছেন। তিনি ও তার লোকজন আমার সম্ভাব্য পোলিং এজেন্টদের ভয় দেখাচ্ছেন। বিশেষ করে কুমিল্লা সদরের তিন ইউনিয়ন জগন্নাথপুর, আমড়াতলী ও পাঁচথুবীতে আমার ভোটারদের হুমকি দিচ্ছেন তারা। এছাড়া ভোটার উপস্থিতি কম হলে নৌকার প্রার্থী জিতে যেতে পারেন, এমন ভাবনা থেকে সম্ভাব্য সব উপায়ে আমার ভোটারদের কেন্দ্রে না আসতে চাপ প্রয়োগ করা হচ্ছে।
এসময় অ্যাডভোকেট গোলাম ফারুক, আওয়ামী লীগ নেতা সফিকুল ইসলাম শিকদার,নির্মল পাল,জাকির হোসেন, আনিসুর রহমান মিঠু প্রমুখ উপস্থিত ছিলেন।
কুমিল্লা-৬ আসনের নৌকার প্রার্থীর প্রধান সমন্বয়কারী ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন বলেন, যতগুলো অভিযোগ ঈগল প্রতীকের প্রার্থী সীমা করছেন, তা ভিত্তিহীন। এসবের কোনো প্রমাণ তার কাছে নেই।
কুমিল্লা জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান জানান, যখন কোনো প্রার্থী অভিযোগ তুলছেন, আমরা সাথে সাথে ব্যবস্থা নিচ্ছি। ভাতার কার্ডের বিষয়টি নির্বাচনী অনুসন্ধান কমিটি ভালো বলতে পারবেন। বলপ্রয়োগের বিষয়ে তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনে বাধা দেবার কারো সুযোগ নেই। মাঠে পর্যাপ্ত ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ ও নির্বাচন পর্যবেক্ষক সংস্থা কাজ করবেন।