দাঙ্গামুক্ত নবীনগর গড়ার ঘোষণা নৌকার প্রার্থীর

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া।।
ঐতিহ্যবাহী নবীনগর শিক্ষা-দীক্ষায় অনেক উন্নত। কিন্তু আমাদের একটি দোষ আছে, তা হচ্ছে আমরা বিভিন্নভাবে দাঙ্গা-হাঙ্গামায় লিপ্ত। এই দাঙ্গা-হাঙ্গামার বিষয়ে এম.পি’র ভূমিকা গুরুত্বপূর্ণ। আমি কথা দিচ্ছি, সকলের সাথে মিলেমিশে দাঙ্গা নিরসনে ভূমিকা রাখবো। আমি নিরপেক্ষভাবে সকলের হয়েই কাজ করবো। আমরা নবীনগরকে একটি শান্তির নবীনগর হিসেবে দেখতে চাই।
বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বড়িকান্দির গণি শাহ’র মাজার প্রাঙ্গণে আয়োজিত নির্বাচনী জনসভায় এসব কথা বলেন ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ফয়জুর রহমান বাদল এসব কথা বলেন।
নবীনগর উপজেলার বড়িকান্দি ও সলিমগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের যৌথ উদ্যোগে আয়োজিত নির্বাচনী জনসভায় নৌকার প্রার্থী ফয়জুর রহমান বাদল বলেন, আমরা ঐতিহ্যবাহী নবীনগর এলাকার অধিবাসী। আমরা শিক্ষা-দীক্ষায় অনেক উন্নত। কিন্তু আমাদের একটি দোষ আছে, তা হচ্ছে আমরা বিভিন্ন ভাবে দাঙ্গা হাঙ্গামায় লিপ্ত। যেহেতু দাঙ্গায় লিপ্ত থাকি সেজন্যে এমপির ভূমিকা গুরুত্বপূর্ণ। আমি কথা দিচ্ছি সকলের সাথে মিলে মিশে দাঙ্গা নিরসনে কাজ করবো। আমি নিরপেক্ষ ভাবে সকলের হয়েই কাজ করবো। আমরা নবীনগরকে একটি শান্তির নবীনগর হিসেবে দেখতে চাই।
ফয়জুর রহমান বাদল আরো বলেন, আমি কোনো অন্যায়কে প্রশ্রয় দেবো না এবং কোনো দলের পক্ষ নেবো না। আমাকে আশপাশের কেউ নিয়ন্ত্রণ করতে পারবে না, এটা নিশ্চিত করে বলতে পারি। অতীতেও আমি এম.পি থাকার সময় কারো কথায় নিয়ন্ত্রিত হইনি। আমি আরো নিশ্চয়তা দিচ্ছি, দলীয় কোনো নেতাকর্মী কাউকে মিথ্যা-হয়রানিমূলক মামলায় বিপদে ফেলতে দেবো না।
নবীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন সাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাচনী জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক এ.কে.এম মমিনুল হক সাঈদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এম.এ হালিম, বড়িকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান লাল মিয়া, সলিমগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশিকুর রহমান সোহেল, জেলা পরিষদের সাবেক সদস্য বোরহান উদ্দিন ও নুরুন্নাহার বেগম প্রমুখ।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা এলাকা নানান সময়ে গোষ্ঠিগত সংঘাত-সংঘর্ষ ও দাঙ্গা-হাঙ্গামার কারণে সমালোচিত হয়েছে। এর মধ্যে করোনা মহামারী চলাকালেও গ্রাম্য দাঙ্গায় পা কেটে নিয়ে মিছিল সমগ্র দেশজুড়ে তুমুল আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছিলো।