আইইবি ও ম্যাক্স গ্রুপের অক্সিজেন সিলিন্ডার প্রদান মানবিক উদ্যোগ: এমপি বাহার

অফিস রিপোর্টার।।
ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) ও ম্যাক্স গ্রুপের সহায়তায় আইইবি সদর দপ্তর একটি অক্সিজেন সাপোর্ট সেন্টার গঠন করেছে। সেখান থেকে কুমিল্লাসহ সারা দেশে ১০০০টি হাইফ্লো অক্সিজেন সিলিন্ডার বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। ইতোমধ্যে খুলনা, রাজশাহী,বরিশালসহ করোনা আক্রান্ত জেলায় অক্সিজেন সিলিন্ডার প্রেরণ করা হয়েছে। সোমবার কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল, কুমিল্লা জেনারেল হাসপাতাল, দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চারটি পৃথক অনুষ্ঠানে আইইইবি-ম্যাক্সের সৌজন্যে অক্সিজেন সিলিন্ডার বিতরণ করা হয়।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ও কুমিল্লা জেনারেল (সদর) হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। তিনি বলেন, করোনা চিকিৎসায় কুমিল্লার চিকিৎসকদের ভূমিকা উল্লেখযোগ্য। বিশেষ করে কুমিল্লা মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসকরা জীবনবাজি রেখে চিকিৎসা করে যাচ্ছেন। তাদের আন্তরিক অভিনন্দন। এতে তাদের কয়েকজনের স্বজনও আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি আরো বলেন, এই সংকট সময়ে আইইবি ও ম্যাক্স গ্রুপের অক্সিজেন সিলিন্ডার প্রদান মানবিক উদ্যোগ। তিনি অন্যদেরও এমন ভূমিকা রাখার আহবান জানান।

সভাপতিত্ব করেন আইইইবি কুমিল্লা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী আবুল বাসার। বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ মহিউদ্দিন, কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ মোস্তফা কামাল আজাদ, উপাধ্যক্ষ ডা. ইজাজুল হক, সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসেন, ডেপুটি সিভিল সার্জন ডাঃ শাহাদাত হোসেন, মেডিকেল কলেজের গাইনি বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ সাহেলা নাজনিন,জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা, আইইইবি কুমিল্লা কেন্দ্রের ভাইস চেয়ারম্যান প্রকৌশলী রহমত উল্লাহ কবির এবং সম্পাদক প্রকৌশলী মীর ফজলে রাব্বী।

দাউদকান্দি ও মেঘনা উপজেলায় পৃথক দুইটি অনুষ্ঠান উদ্বোধন করেন আইইবি‘র প্রাক্তন সভাপতি,বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর।
এদিকে আইইবি নেতৃবন্দ জানান. এই সিলিন্ডার গুলো রিফিলের ব্যবস্থা করা হবে। এছাড়া প্রয়োজনে আরো সিলিন্ডার প্রদান করা হবে।